রাত ১০টার পর অপ্রয়োজনে বাইরে যাওয়া নিয়ন্ত্রণে থাকবে পুলিশ

করোনার দ্বিতীয় তরঙ্গ মোকাবেলায় সরকার 17 জরুরী নির্দেশনা জারি করেছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, রাত দশটার পর পুলিশ ও সিভিল প্রশাসন অপ্রয়োজনীয় বহিরাবরণ নিয়ন্ত্রণের জন্য মাটিতে থাকবে।

গত কয়েকদিন ধরে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় প্রধানমন্ত্রীর কার্যালয় সোমবার (১৯ ই মার্চ) একটি ১-দফা নির্দেশনা জারি করে।

এর মধ্যে ১১ দফায় বলা হয়েছে যে অপ্রয়োজনীয় বিচরণ / চ্যাট বন্ধ করা উচিত। জরুরি ছাড়াই রাত দশটার পরে বেরোনোর ​​নিয়ন্ত্রণ করা দরকার।

সরকারের প্রশাসনের ১৮ দফার বিষয়ে সচিবালয়ে তার কার্যালয়ে সাংবাদিকদের জনপ্রশাসন প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, “গত বছর আমরা প্রথমে এটি ১মে রাত ৮ টা, তারপরে দশটায় তৈরি করেছি।” এখন এই জায়গাটি নিয়ন্ত্রণ করার জন্য অযথা বাইরে বেরোনোর ​​অর্থ আক্রমণ করা which ভাইরাসটির বর্তমান স্ট্রেনটি ভয়াবহ এবং ৮০ শতাংশ দ্রুত ছড়িয়ে পড়ছে। আপনি যদি সংক্রামিত হন তবে আপনার পরিবারের কোনও প্রবীণ সদস্য সংক্রামিত হবে এবং তার জীবন ঝুঁকিতে রয়েছে। এটি মাথায় রেখে, আপনাকে অপ্রয়োজনীয় বিচরণ সম্পর্কে সতর্কতা অবলম্বন করতে হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেছেন, রাত দশটার পরে বাইরে যাওয়ার বিষয়টি নিয়ন্ত্রণ করা উচিত। আমরা অবশ্যই রাস্তাগুলি নিয়ন্ত্রণ করব। আমাদের পুলিশ প্রশাসন এখানে কাজ করবে। আমরা তা নিশ্চিত করব যে জরুরি কাজ ছাড়া কেউ অযৌক্তিকভাবে বাইরে বেরোন না। মোবাইল কোর্ট চলছে।

ফরহাদ হোসেন জানান, হঠাৎ করে করোনার ঘটনা বেড়ে চলেছে। সারা বিশ্ব জুড়ে দেখা যায় যে বাংলাদেশেও সংক্রমণের হার বেড়েছে। ভ্যাকসিনটি আসার পরে আমি দেখেছি যে সবাই বিধি থেকে বেরিয়ে এসেছিল এবং ভেবেছিল যে সম্ভবত করোনা চলে গেছে।

Leave a Comment