রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছেলেদের হল থেকে সরিয়ে নেওয়া হলো পুলিশ

ক্যাম্পাসে ট্রাকচাপায় শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের মৃত্যুর জেরে পুলিশমুক্ত হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছেলেদের হলগুলো। ১১টি হলের নিরাপত্তায় চারজন করে পুলিশ সদস্য বিভিন্ন পালায় দায়িত্বে থাকতেন। ঘটনার রাত থেকেই হলগুলো থেকে পুলিশ প্রত্যাহার শুরু হয়। সবশেষ গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় কয়েকজন পুলিশ সদস্যকে বেডিংপত্রসহ ক্যাম্পাস থেকে বের হতে দেখা যায়। তাঁরা এখন থেকে ক্যাম্পাসের পুলিশ ফাঁড়িতে অবস্থান করবেন।বিশ্ববিদ্যালয়ের হল থেকে পুলিশ প্রত্যাহার করে নেওয়ার ঘটনাকে ইতিবাচক হিসেবে দেখছেন শিক্ষক-শিক্ষার্থীরা। তাঁরা বলছেন, হলগুলোতে ছাত্রদের পাহারা দেওয়ার জন্য পুলিশ থাকাটা বেমানান। সেখানে পুলিশ দেখে শিক্ষার্থীরা অস্বস্তিতে থাকেন। পুলিশও একধরনের অস্বস্তিতে থাকেন। ছাত্র-শিক্ষক সম্পর্কের মধ্যে পুলিশ থাকতে পারে না। তাঁরা অনেকে ক্যাম্পাসেই পুলিশের অবস্থান দেখতে চান না।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মোট হল ১৭টি। এর মধ্যে ছেলেদের ১১টি হলের প্রবেশদ্বারে বছরের পর বছর পুলিশের অবস্থান থাকলেও আগে থেকেই পুলিশমুক্ত ছিল মেয়েদের ছয়টি হল।নগরের মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী বলেন, ঘটনার রাতে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তাঁরা ক্যাম্পাস থেকে পুলিশ প্রত্যাহারের দাবি তোলেন। তাঁদের দাবির পরিপ্রে

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *