রংপুরে বিভাগে শনাক্তের হার বেড়ে ২৮ দশমিক ৬৩ শতাংশ, মৃত্যু ৪৪৪

রংপুর একটি সম্ভাবনাময় ও প্রগতিশীল বিভাগ

রংপুর বিভাগে করোনা সংক্রমণের হার আবারও বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় করোনার উপসর্গ নিয়ে পাঁচসহ ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ২৯ দিনে বিভাগে ৩২ নারীসহ ৪৪৪ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে এক হাজার ৮০৯টি নমুনা পরীক্ষায় ৭৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার বেড়ে ২৮ দশমিক ৬৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঁচ এবং করোনায় আক্রান্ত হয়ে তিনসহ রংপুরে আট জনের মৃত্যু হয়েছে। এছাড়া লালমনিরহাটে এক, কুড়িগ্রামে দুই, ঠাকুরগাঁওয়ে এক, দিনাজপুরে তিন ও গাইবান্ধায় একজন মারা গেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, এ পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ৮৯৮ জনের মৃত্যু হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র জানায়, বিভাগের আট জেলায় করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। বিশেষ করে দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁও, লালমনিরহাট ও কুড়িগ্রামে করোনা রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। এ পর্যন্ত রংপুর বিভাগে নমুনা পরীক্ষা করা হয়েছে দুই লাখ দুই হাজার ১৩ হাজার ২১ জনের। এদের মধ্যে করোনা পজিটিভ হয়েছেন ৪২ হাজার ৯৮৬ জন। সুস্থ হয়েছেন ৩৩ হাজার ১৩২ জন।

ডা. মোতাহারুল ইসলাম বলেন, দিনাজপুরে শনাক্তের সংখ্যা ১২ হাজার ৪৪৬, রংপুরে নয় হাজার ৪৫৫, পঞ্চগড়ে দুই হাজার ৫৮৮, নীলফামারীতে তিন হাজার ৪২৭, লালমনিরহাটে দুই হাজার ১৬৬, কুড়িগ্রামে তিন হাজার ৩৩২, ঠাকুরগাঁওয়ে পাঁচ হাজার ৮৯৬ এবং গাইবান্ধায় তিন হাজার ৬৭৬ জন। সবচেয়ে কম শনাক্ত হয়েছে লালমনিরহাটে দুই হাজার ১৬৬ জন। স্বাস্থ্যবিধি না মানায় প্রতিদিন সংক্রমণের হার বাড়ছে বলেও জানান ডা. মোতাহারুল ইসলাম।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *