রংপুরের একজন মানবিক পুলিশ সুপার

রংপুরের মানবিক পুলিশ সুপার

কোন দিন, রাত নেই। তিনি সব সময় চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সমস্যাটি কী তা খুঁজে বের করেন। তারপরে ওনার নিজের সমাধান করেন এবং এই কারণেই, তিনি রংপুর জেলা পুলিশ সহ সবাই ‘মানবিক’ পুলিশ সুপার হিসাবে গ্রহণ করেছেন। জনগণের জন্য ধৈর্য ধরে কাজ করা, বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন, বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক, মানবিক পুলিশ সুপার, জনাব বিপ্লব কুমার সরকার বিপিএম পিপিএম পুলিশ সুপার রংপুর।


রংপুর জেলা পুলিশের ইউনিট প্রধান হিসাবে যোগদানের পরে, রংপুর জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং তার গতিশীল নেতৃত্বে রংপুর জেলা পুলিশের ভাবমূর্তি পরিবর্তিত হতে শুরু করে। পেশাদারিত্বকে প্রভাবিত করে, পুলিশ জনগণের আস্থা ও বিশ্বাসের প্রথম স্থান হয়ে ওঠে।

রংপুর জেলা পুলিশকে জনমুখী, সেবামুখী, স্মার্ট, তথ্যপ্রযুক্তি নির্ভর আধুনিক এবং সর্বোপরি মানবিক পুলিশ ইউনিট হিসাবে গড়ে তোলার জন্য, তিনি বহুমুখী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে তাদের বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। ফলশ্রুতিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং রংপুর পুলিশের ভাবমূর্তি আমূল পরিবর্তন হচ্ছে।

দেশটি যখন কার্যত করোনায় লকডাউন থাকে, তখন রংপুর জেলা পুলিশের দায়িত্ব আরও বেড়েছে বলে মনে হয়। লোকেরা যখন খাবারের জন্য রাস্তায় নামছে তখন তারা তাদের পাশে দাঁড়িয়ে আছে। শুধু তাই নয়, রংপুর জেলায় রংপুর জেলা পুলিশ করোনা আক্রান্ত রোগীদের প্রথমে হাসপাতালে নিয়ে আসে, চিকিত্সা নিশ্চিত করতে, লকডাউনের ঘরে প্রতিদিন প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করে। পুলিশ ইউনিফর্মের বাইরে তিনি সবার কাছে প্রিয় ব্যক্তি হয়ে উঠেছে বলে মনে হয়।

রংপুর জেলা পুলিশ সদস্যরা করোনায় ঝুঁকি রয়েছে তা জেনে থেমে থাকেননি। “আমরা বড় বড় দুর্যোগ দেখেছি । তবে এরকম মহামারী আমি দেখিনি। করোনাভাইরাস পুরো বিশ্বকে থামিয়ে দিয়েছে। থানা সহ বিভিন্ন ইউনিটের পুলিশ অফিসার এবং কনস্টেবলরা দিনরাত সমানভাবে আমাদের সাথে তাদের দায়িত্ব পালন করে চলেছেন। তাদের অনেকেই পরিবার নিয়ে থাকেন। তাদের বলা হয়েছে তাদের জামাকাপড় ভালভাবে কেটে ফেলুক, জীবনদানকারী কীটনাশকগুলি নিজের উপর ছিটিয়ে দিন এবং ঘরে চলে যান। দূরত্ব বজায় রাখুন। কোনও সমস্যা আছে কিনা তা আমাকে জানান।, তিনি বলেছিলেন

পুলিশ সুপার জনাব বিপ্লব কুমার সরকার মনে করেন যে এই বিশ্বব্যাপী মহামারীটি কখনই একা সামলানো যায় না। বাংলাদেশ একদিন কেবল দেশের জনগণের সচেতনতা ও সহযোগিতার মাধ্যমে করনামুক্ত থাকবে। সে কারণেই পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার নিজেকে নিয়ে না ভেবে দেশের জন্য নিবেদিতভাবে কাজ করতে চান।

তিনি আক্ষরিক অর্থে রংপুর জেলা পুলিশের হ্যামিলনের-বাঁশিওয়ালা। হ্যামিলনের বাঁশিওয়ালার মতো নিরলসভাবে মানুষের কল্যাণে কাজ করে চলেছেন, তেমনি তিনি বিপদগ্রস্থ কিছু সদস্য ও অপরাধীকেও কঠোর শাস্তির আওতায় এনেছেন।

রংপুর জেলা পুলিশ পরিবার এভাবেই বদলে যাচ্ছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *