মানুষের উপচে পড়া ভিড় কুষ্টিয়ায় টিকাদান কেন্দ্রে

কেন্দ্রে উপচে পড়েছে মানুষ কুষ্টিয়ায় করোনার টিকা নিতে । তবে সেখানে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানার কোনো প্রবণতা দেখা যায়নি । এই টিকাদান কার্যক্রম চলছে কুষ্টিয়া শহরের কলকাকলি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে । আর আজ রোববার সকাল ১০টা থেকে কলকাকলি বিদ্যালয় কেন্দ্রে টিকা কার্যক্রম শুরু হয় । মানুষের ভিড় বাড়তে থাকে সেখানে সকাল সাতটা থেকে টিকা নিতে আসায় ।

তবে গত পরশু থেকে কুষ্টিয়ায় শুধু একটি কেন্দ্রে করোনার টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে সিভিল সার্জন কার্যালয় সূত্র জানা যায় এই তথ্য । তবে দুই দিন ধরে কুষ্টিয়া আরপিটিআই কার্যালয় কেন্দ্রে এই টিকা দেওয়া হচ্ছিল । আর সেখানে মানুষের ভিড় বেশি হওয়ায় রোববার কেন্দ্র পরিবর্তন করা হয় । তবে সরেজমিন সকাল ১০টায় গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের কক্ষে টিকা দেওয়া হচ্ছে । আর কক্ষ থেকে শুরু হওয়া লাইন বিদ্যালয় প্রাঙ্গণে মাঠ এঁকেবেঁকে একেবারে প্রধান ফটকের বাইরে চলে গেছে । তবে বাইরে ও সামনের সড়কেও এক শ থেকে দেড় শ মানুষের দীর্ঘ লাইন। তবে সব মিলিয়ে অন্তত চার হাজার মানুষ আজ টিকা নিতে এই কেন্দ্রে এসেছেন।

তবে লাইনে দাঁড়িয়ে থাকা অন্তত ১০ জনের সঙ্গে কথা হলে তাঁদের মধ্যে সাতজন জানান, তাঁরা টিকার জন্য রেজিস্ট্রেশন করেছেন তিন দিন আগে । তবে কোনো এসএমএস পাননি । তারপরও এসেছেন টিকা নিতে । তিনজন আর জানালেন, তাঁরা এসএমএস পাওয়ার পর আজ টিকা নিতে এসেছেন । তবে টিকাদান কক্ষের সামনে বেশ বড় জটলা দেখা গেল । আর সেখানে পেছন থেকে কয়েকজন ব্যক্তি কক্ষের ভেতরে ঢোকার চেষ্টা করলে সামনে দাঁড়িয়ে থাকা মানুষের সঙ্গে তাঁদের বাগ্‌বিতণ্ডা হয় ।

টিকা নিতে আসা দিপালী আর বলেন, ‘সকাল সাড়ে ৮টায় এসেছিলাম। তবে একটু আগে টিকা দিতে পারলাম । তবে ব্যাপক ভিড়, ধাক্কাধাক্কি; একটু ব্যবস্থাপনার অভাব বোধ করলাম । তবে সিভিল সার্জন কার্যালয় সূত্র বলছে, চীন থেকে আসা টিকা প্রথম ডোজ দেওয়া হচ্ছে । তবে সব মিলিয়ে মাত্র ১ হাজার ৮০০ টিকা মজুত আছে । তবে রোববার সারা দিনে ১ হাজার থেকে ১ ২০০ টিকা দেওয়া সম্ভব হতে পারে ।

তবে কুষ্টিয়া সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম প্রথম আলোকে বলেন, শনিবার শুধু ৩২৬ জনকে রোববার টিকা নেওয়ার জন্য এসএমএস পাঠানো হয়েছিল । তবে মানুষ এসএমএস ছাড়াও শুধু রেজিস্ট্রেশন কার্ড নিয়ে টিকা নিতে এসেছে । আর কাউকে কিছু বলতে পারছেন না । তিনি আরও বলেন, পরিস্থিতি সামাল দিতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *