‘মহব্বতের বার্তা’ নিয়ে অজানা পাখির আগমন, উৎসুক মানুষের ঢল

মহব্বতের বার্তা’ নিয়ে অজানা পাখির আগমনমহব্বতের বার্তা’ নিয়ে অজানা পাখির আগমন

এক কৃষকের বাড়িতে একটি অজানা পাখি হাজির হয়েছে ‘মহব্বতের বার্তা’ লেখা একটি চিঠি নিয়ে। সোমবার দুপুরে নাটোরের নলডাঙ্গা উপজেলার তেঘরিয়া গ্রামের কৃষক সন্তোষ প্রামানিকের বাড়িতে পাখিটি উড়ে যায়। পাখিটি দেখতে কয়েকশ লোক বাড়িতে ভিড় করেছেন।
সন্তোষ প্রামানিক জানান, দুপুরে একটি অজানা পাখি এসে তার বাড়ির ছাদে বসেছিল। এ সময় তাঁর স্ত্রী মানিকজান বেগম (৫২) খাবার ছিটিয়ে দিলে পাখিটি এসে উঠোনে বসে পড়েন। এক পর্যায়ে তার স্ত্রী পাখিটি ধরে ফেলেন। পাখিটি দেখতে অনেকটা কবুতরের মতো। তবে কারও কাছে এটি কবুতরের মতো অনুভূত হয়েছিল। সাদা পালকের সামনে কিছু কালো পালকও রয়েছে।
ধরা পড়ার পরে পাখির ঠোঁটে একটি চিঠি পাওয়া গেছে। চিঠিটি আরবিতে উপরের অংশে এবং নুসরাত জাহান, পারুল খাতুন, রিয়াজুল হোসেন এবং নীচের অংশে আবদুল আজিজকে লেখা হয়েছে। এর ডানদিকে লেখা আছে ‘মহব্বতের বার্তা’। আরবি লেখাটি কেউ পড়তে বা ব্যাখ্যা করতে পারে না। কৃষকের স্ত্রী মানিকজান বেগম জানান, এর আগে তিনি এর আগে এমন পাখি কখনও দেখেননি। পাখিটি খুব শান্ত। তারা মুখে চিঠি বহন করার বিষয়টি বুঝতে পারে না। তিনি বলেছিলেন যে চিঠিতে নামটি নিয়ে তাঁর বাড়িতে কেউ থাকেন না।
এদিকে কয়েক শতাধিক মানুষ অচেনা পাখি এবং পাখিটি বহনকারী চিঠিটি দেখতে কৃষক সন্তোষ প্রামানিকের বাড়িতে আসতে শুরু করেছে। সব বয়সের মানুষ সেখানে ভিড় করছেন। সর্বশেষ সংবাদ বেলা সোয়া তিনটা পর্যন্ত পাওয়া গেল, পাখিটি এখনও কৃষকের বাড়িতেই ছিল।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *