মসজিদ কমিটির সেক্রেটারি অস্ত্রসহ আটক

মসজিদ কমিটির সেক্রেটারি অস্ত্রসহ আটক

আলাইয়াপুর ইউনিয়নে এক তুচ্ছ ঘটনায় অস্ত্রের মহড়া দেওয়ার জন্য নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নুর হোসেন রোশন (৫ 56) কে আটক করেছে পুলিশ। তার কাছ থেকে একটি পিস্তল, একটি ম্যাগাজিন এবং একটি গুলি জব্দ করা হয়েছে।

আটক নুর হোসেন স্থানীয় পশ্চিম মোশাকপুর জামে মসজিদের সেক্রেটারি। তিনি ওই গ্রামের প্রয়াত এছাক মিয়ার ছেলে।

শুক্রবার (৩০ এপ্রিল) জুমার নামাজের পর অস্ত্রের মহড়া হয়েছিল। পরে তিনি ৯৯৯ নম্বরে ফোন করলে পুলিশ এসে নুর হোসেনকে আটক করে। শনিবার (১ মে) সকালে মামলা দায়েরের পরে তাকে বিকেলে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

চার্জ (ওসি) বেগমগঞ্জ মডেল পুলিশ অফিসার বিষয়টি নিশ্চিত করেছেন কামরুজ্জামান শিকদার।

তিনি জানান, শনিবার সকালে এই ঘটনায় গ্রেপ্তার হওয়া রোশনসহ চারজনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

স্থানীয়রা জানান, মসজিদ কমিটি শুক্রবার (৩০ এপ্রিল) শুক্রবার জুমার নামাজের পরে পশ্চিম মোসাকপুর জামে মসজিদে রমজান মাসের 10 দিন ইতিকাফে অবস্থানের বিষয়ে ইবাদতকারীদের সাথে আলোচনা করছিল। আলোচনার সময় উপাসকরা কমিটির চেয়ারম্যান বেলায়েত হোসেন ও সচিব নুর হোসেন রওশনের সাথে তর্ক শুরু করেন। এদিকে, স্থানীয় উপাসক আবদুল আজিজ মসজিদের পবিত্রতা রক্ষায় সবাইকে শান্ত থাকার জন্য অনুরোধ করেছেন। ক্ষুব্ধ হয়ে রোশন মুসাল্লি আজিজকে মারধর করে এবং তার লোকদের অস্ত্র আনতে বলেছিল।

কিছুক্ষণ পর রশিদ (১৮), লাল চান (১৮) ও আবদুস সালাম (১৮) অস্ত্র নিয়ে মসজিদের সামনের রাস্তায় দাঁড়ালেন। পরিস্থিতি অনুধাবন করে উপাসকরা জড়ো হয়ে তাদের তাড়া করে এবং রশিদের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করে। তারা এ সময় পালিয়ে গেলেও তারা রোশনকে গ্রেপ্তার করে এবং জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে। বিকেলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রোশনকে আটক করে এবং অস্ত্রগুলি আটক করে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *