ভালো থাকার জন্য হলেও একটা সম্পর্ক দরকার

অমানুষ সিনেমায় মিথিলা

নিজের একান্তের কথাগুলা কষ্টের কথা গুলা আমরা বাবা মা বা কাছের মানুষটিকে বলতেও মাঝে মধ্যে দ্বিধা বোধ করি।ভাবি তারা জানতে পারলে চিন্তা করবে। এমনিতে সবাই যার যার জীবন আর কাজ নিয়ে অনেক ব্যস্ত আর চিন্তিত।এর মধ্যে আবার আমার কথা গুলো শুনে না জানি আরও চিন্তার বোঝা বেড়ে যাবে তাদের।এসব ভেবেই আমরা এড়িয়ে যাই। একান্তই নিজের কথাগুলো আর বলা হয়ে ওঠেনা। থেকে যায় নিজের মধ্যেই।

আমরা অভিনয় করি।ভালো থাকার অভিনয়। অন্যের সাথে চোখাচোখি হলেই যেন মিথ্যে হাসিতে লুকিয়ে ফেলি সব কিছুকে। আর নিজের ভিতরের বোঝাটা যেন আরও বাড়িয়ে তুলি।

ভালো থাকার জন্য নয় নিজের ভিতরের আত্মাটাকে একটু স্বস্তি দেয়ার জন্য হলেও এই বোঝাগুলো কমানো উচিত।

এমন একজন মানুষ দরকার।যে সব সম্পর্কের উর্ধ্বে। যাকে একটা মাত্র সম্পর্কের নামে বন্দি করা যায়না। যাকে সব কিছু নির্দ্বিধায় বলা যায়।প্রাণ খুলে একটু কেদেও নেয়া যায়।যাকে মায়ার নয়,বাস্তবতায় বেধে রাখা যায়।যার কাছে সব রাগ অভিমান অভিযোগ সুখ দুঃখ উগরে দিয়ে শান্ত থাকা যায়। যে আপনাকে আবেগ দিয়ে নয় বাস্তবতা দিয়ে বুঝবে।

এমন একটা সম্পর্ক দরকার।যা নিতান্তই সাধারণ কিন্তু বিশেষ। সবখানেই যার পদচারণা থাকবে দায়বদ্ধতার বাইরে। যে নিজ থেকেই করবে দ্বায়িত্ব মনে করে নয়।

তাই জীবনে এমন একটা সম্পর্ক রাখুন যেখানে স্বীকৃতির কোন তাগিদ থাকবেনা কিন্তু ভালো থাকা আর ভালো রাখার উপায় থাকবে।

Reporter: নওমিন

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *