বড়পুকুরিয়া কয়লা খনিতে নিরাপত্তা কর্মীর মৃত্যু

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির অত্যান্তরে শহিদুল ইসলাম (৪২) নামে এক নিরাপত্তা কর্মির মৃত্যু হয়েছে।

গতকাল বিকাল সাড়ে চারটায় খনির আবাসীর এলাকায় হঠাৎ অসুস্থ হয়ে তার মৃত্যু হয়।

মৃতবরনকারী নিরাপত্তা কর্মি শহিদুল ইসলাম দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার বেলতলি এলাকার মোজাফ্ফর হোসেনর ছেলে। শ্রমিকরা জানায় শহিদুল ইসলাম বিকাল চার টায় হঠাৎ অসুস্থ্য হয়ে পড়েন এর কিছুক্ষণ পর তার মৃত্যু হয়।

এদিকে খনি শ্রমিকরা অভিযোগ করছেন নিরাপত্তা কর্মি শহিদুল ইসলাম অসুস্থ্য হয়ে পড়লে, তাকে স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যাওয়ার জন্য খনি কর্তৃপক্ষের নিকট বার বার একটি গাড়ি চাওয়া হলেও তা দেয়নি, এমনকি ভ্যানগাড়ি নিয়ে আসার চেষ্টা করলেও খনির নিরাপত্তা ব্যবস্থাপক সৈয়দ হাছান ইমাম সেই ভ্যান খনির অভ্যান্তরে প্রবেশ করতে দেয়নি।

এতেকরে বিনাচিকিৎসায় তার মৃত্যু হয়েছে বলে তারা অভিযোগ করেন। এই কারনে খনি শ্রমিকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এসময় তারা ঘটনা তদন্ত করে বিচারের দাবী জানান। অন্যথায় শ্রমিক ধর্মঘট করার হুসিয়ারী দেন।

এই বিষয়ে জানতে চাইলে পার্ববতীপুর উপজেলা নির্বাহী অফিসার নাশিদ কায়ছার ঘটনার তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *