ব্যর্থতা আড়ালের অপচেষ্টা চালাচ্ছে বিএনপি নিজেদের: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বৃহত্তর ঐক্য গড়ে তোলার নামে সবচেয়ে বড় তামাশা করে নিজেদের ব্যর্থতা আড়াল করার চেষ্টা করছে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর সেতু ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি জনগণের কাছে পৌঁছাতে কোনো ইস্যু খুঁজে না পেয়ে এখন সময় কাটানোর জন্য নিজেদের বলয়ে সংলাপ করছে।

এর আগেও বিএনপি নেতাদের মধ্যে সংলাপ জনগণ দেখেছে উল্লেখ করে তিনি বলেন, কিন্তু জনগণ পাহাড়ের মিউজিক্যাল ডেলিভারি ছাড়া আর কিছু দেখেনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দিনরাত অন্ধভাবে সরকারের সমালোচনা করে চলেছে এবং নিরলসভাবে মিথ্যা ও অপবাদ দিয়ে চলেছে। এখন তারা বলছে আমার ভাষা রাজনীতির ভাষা নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা সব সময় রাজনৈতিক ভাষায় কথা বলি। আমাদের ভাষায় যে কোনো ধরনের আপত্তিকর বক্তব্য থাকে না, সেই শিক্ষা আওয়ামী লীগের নেতা-কর্মীরা পায়নি। অন্যদিকে বিএনপি ও তাদের ক্যাডাররা রাস্তার ভাষায় কথা বলে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম শ্রদ্ধার সঙ্গে উচ্চারণ করেন না। তারা চিৎকার করে উঠল, “আবার ‘৭৫-এর হাতিয়ার গর্জন করি- এর চেয়ে অশ্রাব্য আর কী হতে পারে!”

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন- এটা কি কখনো মেনে নেওয়া যায়? এর চেয়ে নোংরা ভাষা আর কী হতে পারে? পরিমিতভাবে নিজের সাথে কথা বলুন, তারপর আমাদের বলুন।

তিনি বলেন, ‘মানুষ মনে করে ভাষা, ধূর্ততা তাদের কাছে বেশি প্রিয় যাদের রাজনীতি আগুন, সন্ত্রাস, দুর্নীতি ও লুটপাট- এটাই স্বাভাবিক।

Leave a Comment