ব্যবসায়ীর বাড়িতে বিপুল পরিমান সয়াবিন তেল মজুত, ৪০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রামের ফটিকছড়িতে এক মুদিদোকানির বাড়ি থেকে ২ হাজার ৩২৮ লিটার সয়াবিন তেল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। অতিরিক্ত লাভের আশায় ওই তেল মজুত রাখার দায়ে শনিবার রাতে ভ্রাম্যমাণ আদালত দোকানমালিককে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন।

ফটিকছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সূত্রে জানা গেছে, অতিরিক্ত লাভে বিক্রি করার অসৎ উদ্দেশ্যে ২ হাজার ৩২৮ লিটার সয়াবিন তেল বাড়িতে মজুত করে রাখেন ব্যবসায়ী আকতার হোসেন। পরে স্থানীয় লোকজনের কাছে অভিযোগ পেয়ে শনিবার রাতে অভিযান চালানো হয়।

শনিবার রাত ১১টার দিকে ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার বাগানবাজার ইউনিয়নের দক্ষিণ গজারিয়া গ্রামে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই বাজারের মুদিদোকানি আকতার হোসেনের বাড়ি থেকে ২ হাজার ৩২৮ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। সয়াবিন তেল মজুত করার অপরাধে আকতার হোসেনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় স্থানীয় ফাঁড়ির পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) এস এম আলমগীর রোববার দুপুরে বলেন, ওই ব্যক্তির স্থানীয় বাজারে মুদিদোকান আছে। কিন্তু তিনি বাড়িতে অবৈধভাবে ২ হাজার ৩২৮ লিটার সয়াবিন তেল মজুত করে রাখেন। সয়াবিন তেল মজুত রাখায় অভিযান চালিয়ে আকতার হোসেনকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। তিনি জব্দ করা তেল ২৪ ঘণ্টার মধ্যে খোলা বাজারে বিক্রির নির্দেশ দিয়েছেন।

 

Leave a Comment