‘বেলার’ জন্য বিমানের পুরো কেবিন

ভারতের মুম্বাই থেকে চেন্নাই,আকাশপথে দুই ঘণ্টার ভ্রমণ এর জন্য ‘বেলা’ নামক এক কুকুরের জন্য পুরো কেবিন ই ভাড়া নেন মুম্বাইয়ের এক নারী।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, মুম্বাইয়ের এক নারী ১৫ সেপ্টেম্বর তাঁর পোষা কুকুর বেলাকে নিয়ে চেন্নাই যাওয়ার জন্য এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে (মুম্বাই-চেন্নাই) বিজনেস ক্লাসের পুরো কেবিন ভাড়া করেন। তাঁদের সঙ্গে ছিলেন একজন গৃহকর্মী। দুই ঘণ্টার ওই ভ্রমণে আড়াই লাখ রুপি খরচ হয়। গণমাধ্যমে ওই নারীর নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

চেন্নাই বিমানবন্দরের এক কর্মকর্তা এএনআইকে বলেন, দুজন যাত্রী একটি কুকুরকে নিয়ে এয়ার ইন্ডিয়ার মুম্বাই থেকে চেন্নাইগামী এআই ৬৭১ নম্বর ফ্লাইটে ওঠেন। ১৫ সেপ্টেম্বর মূলত কুকুরটির জন্য ওই বিমানে পুরো বিজনেস ক্লাস কেবিন ভাড়া করতে হয়েছিল ওই যাত্রীকে।

এয়ার ইন্ডিয়ার এয়ারবাস ৩২১ বিমানটির বিজনেস ক্লাস কেবিনে ১২টি আসন রয়েছে। এই বিমানে মুম্বাই থেকে চেন্নাই যেতে একেকজনের ২০ হাজার রুপির মতো খরচ হয়। সাধারণত বিমানে পোষা প্রাণী তোলা হয় না। কিন্তু নিয়ম অনুযায়ী ভারতে একমাত্র এয়ার ইন্ডিয়াই তাদের অভ্যন্তরীণ ফ্লাইটগুলোতে সর্বোচ্চ দুটি পোষা প্রাণী তোলার অনুমতি দিয়ে থাকে। তাদের জন্য অবশ্য নির্দিষ্ট আসন বরাদ্দ করা থাকে। এ বছরের জুন থেকে এয়ার ইন্ডিয়ার অভ্যন্তরীণ ফ্লাইটে দুই হাজার নানা ধরনের পোষা প্রাণী বহন করা হয়েছে। অভ্যন্তরীণ ফ্লাইটগুলোতে সর্বোচ্চ দুটি পোষা প্রাণী তোলার অনুমতি দিয়ে থাকে ।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *