বৃহস্পতিবার থেকে স্বর্ণের দাম বাড়ছে ভরিতে ১,৮৬৭ টাকা

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বৃদ্ধিতে দেশেও দাম সমন্বয়ের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে একলাফে স্বর্ণের দাম ভরিতে বাড়ছে ১ হাজার ৮৬৭ টাকা। ফলে প্রতি ভরির দাম দাড়াবে ৭৫ হাজার টাকা।

জুয়েলার্স সমিতির মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণসংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার বিষয়টি জানানো হয়েছে। নতুন এই দর কাল বৃহস্পতিবার থেকে সারা দেশে কার্যকর হবে।

সর্বশেষ গত ১৬ ডিসেম্বর স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমিয়েছিল বাজুস। তার আগে ১৩ নভেম্বর দাম বেড়েছিল ২ হাজার ৩৩৩ টাকা।

জুয়েলার্স সমিতির তথ্যানুযায়ী, দাম বৃদ্ধি পাওয়ায় কাল থেকে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের অলংকার কিনতে লাগবে ৭৫ হাজার টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৭১ হাজার ৬৭৫ টাকা, ১৮ ক্যারেট ৬১ হাজার ৮১৯ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের অলংকারের ভরি বিক্রি হবে ৫১ হাজার ২০৫ টাকায়।

বুধবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের ৭৩ হাজার ১৩৩ টাকা, ২১ ক্যারেট ৬৯ হাজার ৯৮৪ টাকা, ১৮ ক্যারেট ৬১ হাজার ২৩৬ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের অলংকার বিক্রি হয়েছে ৫০ হাজার ৯১৩ টাকায়। কাল থেকে ২২ ক্যারেটে ১ হাজার ৮৬৭ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৬৯১ টাকা, ১৮ ক্যারেটে ৫৮৩ ও সনাতন পদ্ধতির স্বর্ণের ভরিতে ২৯২ টাকা বৃদ্ধি পাবে।  

এদিকে স্বর্ণের দাম কমলেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেট রুপার ভরি আগের মতোই ১ হাজার ৫১৬ টাকায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রুপার ভরি যথাক্রমে ১ হাজার ৪৩৫ ও ১ হাজার ২২৫ টাকা। আর সনাতন পদ্ধতির রুপার ভরি ৯৩৩ টাকায় বিক্রি হবে।

Leave a Comment