বৃষ্টিতে রাস্তায় পানি, ভোগান্তিতে রাজধানীবাসী

বৃষ্টিতে রাস্তায় পানি, ভোগান্তিতে রাজধানীবাসী

রাজধানীতে গতকাল রোববার সকাল থেকে আজ সোমবার সকাল পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আজ সকাল থেকে শুরু হয়েছে অঝোর ধারায় বৃষ্টি। এতে রাজধানীর গ্রিনরোড, ধানমন্ডি, বাড্ডা, রামপুরা, হাতিরঝিল, নাবিস্কোসহ বিভিন্ন রাস্তায় পানি জমে গেছে। সেই সঙ্গে রিকশাও ছিল কম। ফলে স্কুলে ও কর্মস্থলে যেতে মানুষকে চরম ভোগান্তিতে পড়তে হয়।আবহাওয়া অধিদপ্তর বলছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি দুর্বল হয়ে একই এলাকায় নিম্নচাপ আকারে অবস্থান করছে । এটি আরও উত্তর-উত্তর পূর্ব দিকে অগ্রসর ও ক্রমান্বয়ে দুর্বল হতে পারে।ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ও রাজশাহী বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সকাল আটটার দিকে রাজধানীর কলাবাগান থেকে কারওয়ান বাজারে অফিসে আসার পথে রিকশা না পেয়ে ভোগান্তিতে পড়েন শারমিন চৌধুরী। তিনি জানান, কলাবাগান থেকে পান্থপথ মোড় পর্যন্ত হেঁটে গিয়েছেন। গ্রিনরোডে রাস্তায় জমে থাকা পানি পার হতে গিয়ে অনেকটাই ভিজে গেছেন। এরপর পান্থপথ থেকে কারওয়ান বাজার পর্যন্ত ৬০ টাকা রিকশাভাড়া দিয়ে তিনি অফিস পৌঁছেছেন। একই অবস্থা তাঁর সহকর্মী মামুন মণ্ডলের। তিনিও পান্থপথ থেকে ৭০ টাকা রিকশাভাড়া দিয়ে অফিসে পৌঁছেছেন।
আল আমিন সজীব জানান, রামপুরা থেকে তিনি ভাড়া মাইক্রোবাসে কারওয়ান বাজারে অফিসে আসেন। যেখানে মাইক্রোবাস থামে সেখানে রাস্তায় পানি জমেছিল। মাইক্রোবাস না পেয়ে হাতিরঝিলে চক্রাকার বাসে ঘুরে অফিসে পৌঁছান তিনি।ধানমন্ডি ও গ্রিনরোডে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীকে বৃষ্টিতে ভিজে ভিজে যেতে দেখা গেছে। রিকশা না পেয়ে হেঁটেই স্কুলে যাচ্ছে শিক্ষার্থীরা। এক অভিভাবক জানান, প্রায় এক ঘণ্টা অপেক্ষার পর রিকশা পেয়েছেন তিনি।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *