বিসিএসসহ ১৩ নিয়োগ পরীক্ষা ঘিরে ছুটির দিনেও সড়কে ব্যস্ততা

বিসিএসসহ ১৩ নিয়োগ পরীক্ষা ঘিরে ছুটির দিনেও সড়কে ব্যস্ততা

৪৩তম বিসিএসের প্রিলিমিনারিসহ ১৩ প্রতিষ্ঠানে চাকরির নিয়োগ পরীক্ষা ঘিরে আজ শুক্রবার ছুটির দিনেও সড়ক ছিল সরব। রাজধানী ঢাকায় কয়েকটি স্থানে যানবাহন ও লোকজনের চলাচল ছিল বেশি। সকাল সাড়ে সাতটা থেকে নয়টা পর্যন্ত এবং দুপুর ১২টার পর কিছু সময় ছুটির দিনের তুলনায় যানবাহনে ভিড় ছিল বেশি, ট্রাফিক সিগন্যালে কিছুটা বেশি সময় যানবাহনগুলোকে অপেক্ষা করতে হয়েছে। আজ ১৩ প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা বিভিন্ন সময়ে অনুষ্ঠিত হচ্ছে। কয়েক প্রতিষ্ঠানের পরীক্ষা শুরু হয় সকাল ১০টায়। সবশেষ পরীক্ষাটি অনুষ্ঠিত হবে বেলা সাড়ে তিনটায়।

রংপুর ডেইলীর প্রতিবেদকেরা সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে নয়টা পর্যন্ত রাজধানীর শ্যামলী থেকে কমলাপুর পর্যন্ত ধানমন্ডি গভ. বয়েজ হাইস্কুল, নিউ মডেল বিশ্ববিদ্যালয় কলেজ, তেজগাঁও কলেজ, মতিঝিল সরকারি বালক উচ্চবিদ্যালয়, মতিঝিল সরকারি বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্র ঘুরে যানবাহনের চাপ ও লোকজনের ভিড় দেখতে পেয়েছে। বিসিএসসহ নয়টি প্রতিষ্ঠানের পরীক্ষা সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে দুপুর ১২টার পর সদরঘাটের আশপাশের এলাকায় গণপরিবহনে প্রচণ্ড ভিড় দেখা যায়। অনেককে যানবাহন না পেয়ে অপেক্ষা করতে দেখা যায়। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাস করা তাসমিন শাহরিয়ার রাজশাহী থেকে আজ সকালে ঢাকায় আসেন পরীক্ষা দেওয়ার জন্য। তাঁর আসন পড়েছে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে।

তিনি রংপুর ডেইলীর বলেন, সকালে যানবাহনে বেশ ভিড় ছিল। তবে হাতে সময় নিয়ে বের হওয়ায় তিনি সময়মতো পৌঁছাতে পেরেছেন। ঢাকার ট্রাফিক নিয়ন্ত্রণকক্ষ রংপুর ডেইলীর জানায়, পরীক্ষার কারণে কিছু সময়ের জন্য যানবাহনের চাপ ছিল বেশি। পরীক্ষার কেন্দ্রগুলোর সামনে লোকজনের ভিড় বেশি ছিল। নিউমার্কেট এলাকায় আধা ঘণ্টার মতো যানজটের সৃষ্টি হয়।
৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। আর জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরার কয়েকটি পদের লিখিত পরীক্ষা সাতক্ষীরায় হয়। বাকি সব প্রতিষ্ঠানের পরীক্ষা নেওয়া হয় ঢাকায়। বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরার বিভিন্ন পদের লিখিত পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হয়।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের পরীক্ষা শুরু হয় বেলা সাড়ে ১১টায়। বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের দুটি পদের মৌখিক পরীক্ষা শুরু হবে বেলা ২টা ৩০ মিনিটে। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ও অর্থ মন্ত্রণালয়ের পরীক্ষা শুরু বেলা তিনটায় এবং ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) বিভিন্ন পদের পরীক্ষা শুরু হবে বেলা সাড়ে তিনটা থেকে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *