‘বিবি বাড়ি যাও’ স্লোগানে মূখর ইসরায়েলি জনতা

প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর দূর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের বিরুদ্ধে বিক্ষোভে রাস্তায় নেমেছে হাজার হাজার ইসরায়েলি নাগরিক। স্থানীয় সময় গত শনিবার বিক্ষোভকারীরা নেতানিয়াহুর বাড়ির সামনে অবস্থান নেয়, গতকাল রবিবারও তাদের বিক্ষোভ কার্যক্রম চালু থাকে। এদিকে এ সপ্তাহেই ইসরায়েলে চতুর্থ সাধারন নির্বাচন হওয়ার কথা রয়েছে। নির্বাচনের ঠিক আগমূহুর্তে দেশটিতে এমন বিক্ষোভের ঘটনা ঘটলো।

ইসরায়েলি সংবাদমাধ্যম হার্টজে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, প্রধানমন্ত্রীর অফিসিয়াল বাসভবনের সামনে অবস্থান নেওয়া এ বিক্ষোভে প্রায় বিশ হাজার নাগরিক অংশ নিয়েছে। এ সময় ইসিরায়েলি পতাকা হাতে বিক্ষোভে নেতৃত্ব দেওয়া এক তরুনকে ‘বিবি বাড়ি যাও’ স্লোগান দিতে শোনা যায়। এছাড়া বিক্ষোভকারীরা নেতৃত্বের পরিবর্তন ও পুলিশের প্রতি অনাস্থাসহ বিভিন্ন বার্তাসংবলিত প্ল্যাকার্ড বহন করছিলো।

তেলআবিব থেকে আসা ৬০ বছর বয়সী আইনজীবী আনাত গৌরেল্লে আন্তর্জাতিক সংবাদসংস্থা এএফপিকে জানায়, “আমরা এক স্বৈরশাসকের বিরুদ্ধে প্রতিবাদ করছি। ইসরায়েলে যা ঘটে চলেছে তা ভয়াবহ। এটা চিন্তাই করা যায় না যে, কেউ তাঁর ক্ষমতার অপব্যবহার করে নিজের মানুষদের কাছ থেকে চুরি করছে। সে বালফোর থেকে বের না হয়ে যাওয়া পর্যন্ত আমরা প্রতিবাদ চালিয়ে যাব।” উল্লেখ্য বালফোর সড়কে ইসরায়েলি প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন অবস্থিত।
এদিকে একটানা বার বছর ক্ষমতায় আসীন নেতানিয়াহু আসন্ন মঙ্গলবারের নির্বাচনে আবারও জয়ী হওয়ার আশা রাখছেন। তিনি ইসরায়েলের প্রথম প্রধানমন্ত্রী যিনি দূর্নীতির দায়ে অভিযুক্ত হয়েছেন। গতবছর তাঁর নামে দায়েরকৃত তিনটি মামলার মধ্যে ঘুষ গ্রহন ও তাঁর পক্ষে সংবাদ প্রচারের বিনিময়ে সংবাদমাধ্যম মোড়লদের বিশেষ বানিজ্যিক সুবিধা প্রদানের অভিযোগ রয়েছে। নেতানিয়াহু তাঁর বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি অহেতুক হয়রানির শিকার হয়েছেন।
Reporter: N Hossain

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *