বিপুল পরিমাণ ইয়াবা-এস্কাপ সিরাপ উদ্ধার

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে পৃথক দুটি অভিযান চালিয়ে ভারত থেকে পাচার হওয়া ২৮৮৫ পিস ইয়াবা এবং ৪০ বোতল এস্কেপ সিরাপ উদ্ধার করা হয়েছে। এ সময় একজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছিল।

মঙ্গলবার (৬ এপ্রিল) ভোরে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও রৌমারী পুলিশ যৌথ অভিযান চালিয়ে ইয়াবা উদ্ধার করে।
তাদের মধ্যে সুমন মিয়া (৩৭) নামে এক মাদক ব্যবসায়ী রৌমারী উপজেলার সদর ইউনিয়নের রতনপুর গ্রামে ২৮৮৫ পিস ইয়াবা ফেলে পালিয়ে যায়। ফলস্বরূপ, পুলিশ ইয়াবা উদ্ধার করেও মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করতে পারেনি।

এনএসআইয়ের সহকারী পরিচালক মহসিনুজ্জামান জানান, পুলিশের সহায়তায় রতনপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে সুমন মিয়াের বাড়িতে এই অভিযান চালানো হয়। সুমন মিয়া সেসময় পালিয়ে গেলেও তল্লাশি চালানো হয় এবং তার বাসা থেকে সাদা পলিথিনে মোড়ানো ১৫ টি কালো বায়ুচূর্ণ প্যাকেটে ২৮৮৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ বিষয়ে রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মন্টাচর বিল্লাহ জানান, এসআই তৌহিদুর রহমান পলাতক সুমন মিয়াকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছেন। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
এদিকে, একটি পৃথক অভিযানে ফুলবাড়ী উপজেলার নতুন বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়ার ছোট কামত টানকর্মোর থেকে শিমুলতলা বাজারে যাওয়ার পথে পুলিশ হাফিজুল ইসলামকে (১৮) অবতরণী সিরাপ সহ ৪০ বোতল আটক করে। তিনি একই উপজেলার পূর্ব ধর্মপুর গ্রামের শফিকুল ইসলামের ছেলে বলে জানা গেছে।

গ্রেপ্তার হাফিজুল ইসলামকে বুধবার (২ এপ্রিল) আদালতে সোপর্দ করা হয়েছে বলে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব কুমার রায় জানিয়েছেন।


তিনি আরও জানান, এসআই প্রভাত চন্দ্র রায় বাদী হয়ে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছেন। একটি মোবাইল ফোন ও মাদক বহনকারী একটি অটোরিকশাও জব্দ করা হয়েছে।

Leave a Comment