বিধিনিষেধের তৃতীয় দিনে সড়কে ভিড় বেড়েছে

করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণের বিস্তার রোধে সাত দিনের চলমান কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন চলছে।

আগের দিন শুক্রবার সাপ্তাহিক ছুটির পাশাপাশি টানা বৃষ্টির কারণে রাজধানীর সড়কগুলো ছিল ফাঁকা। শনিবার সে তুলনায় জন সমাগম বেড়েছে।

সকাল বেলায় নগরীর বিভিন্ন স্থানে পরিবহনের জন্য অনেককেই অপেক্ষা করতে দেখা গেছে। তবে গণপরিবহন না থাকায় তাদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

বিধিনিষেধের নির্দেশনায়, সকল সরকার, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ রাখার কথা বলা হয়েছে। তবে নিজস্ব ব্যবস্থাপনায় চলবে শিল্প-কারখানা।

শনিবার সকালেও সড়কে সচল দেখা যায় ব্যক্তিগত গাড়ি। অনেক সড়কে চলছে রিকশা।

গণমাধ্যমসহ বিভিন্ন জরুরি সেবা প্রতিষ্ঠানের যানবাহন যাতায়াত করতে দেখা গেছে। পণ্যবাহী কিছু যানও চলেছে। এ সব গাড়ি দেখে অপেক্ষমাণ অনেককেই হাত তুলতে দেখা যায়।

এ দিনও খিলক্ষেত, বাংলামোটর, সার্ক ফোয়ারা, রামপুরাসহ রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশ দেখা গেছে।

গত দুদিনে যারা বিনা প্রয়োজনে বের হয়েছেন, তাদের অনেকই আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছেন। গুনতে হয়েছে জরিমানা।

বিধিনিষেধের প্রথম দিনে রাজধানীতে গ্রেপ্তার হয় ৫৫০ জন, দ্বিতীয় দিন এ সংখ্যা ছিল ৩২০।

দেশের করোনা মহামারি পরিস্থিতি প্রকট হওয়ায় ২১ দফা বিধিনিষেধ দিয়ে বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়েছে নতুন লকডাউন। এবার সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পাশাপাশি বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে নামানো হয়েছে সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি সদস্যদের। ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রয়েছে ভ্রাম্যমাণ আদালত।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *