বিএনপির গণ–অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে সাভারে গ্রেপ্তার ২৮

ঢাকায় বিএনপির গণ-অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে সাভারে ২৮ জনকে গ্রেপ্তার করেছে সাভার মডেল থানার পুলিশ। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত আমিনবাজারে পুলিশ তল্লাশিচৌকিতে জিজ্ঞাসাবাদের পর তাঁদের গ্রেপ্তার করা হয়।

সাভার মডেল থানার পুলিশ জানায়, বুধবার রাজধানীতে বিএনপির গণ-অবস্থান কর্মসূচিকে ঘিরে অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে আমিনবাজারে সতর্কতামূলক তল্লাশিচৌকি বসানো হয়। তল্লাশিচৌকিতে বিভিন্ন পরিবহনের যাত্রীদের ঢাকায় যাওয়ার কারণসহ বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় প্রায় ৪০ জন কোনো সদুত্তর দিতে না পারায় তাঁদের থানায় আনা হয়। পরে এঁদের মধ্যে ২৮ জনকে গ্রেপ্তার করা হয়। আগে বিভিন্ন অপরাধের সঙ্গে সংশ্লিষ্টতা থাকার অভিযোগে সাভার মডেল থানা, আশুলিয়া ও ধামরাই থানায় দায়েরকৃত মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তদন্তের পর ২৮ জনকে বিভিন্ন থানায় হওয়া মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। যাঁদের বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া যায়নি, তাঁদের পরিবারের সদস্যদের জিম্মায় দেওয়া হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের আজ (বৃহস্পতিবার) আদালতে পাঠানো হবে।

Leave a Comment