বাসে হাফ পাসের দাবিতে সড়কে শিক্ষার্থীদের এক ঘণ্টা অবরোধ

বাসে হাফ পাস চালু ও শিক্ষার্থীদের সঙ্গে বাসের চালক ও সহকারীদের অসদাচরণের প্রতিবাদে রাজধানীতে ঢাকা কলেজের সামনে মিরপুর সড়ক এক ঘণ্টা অবরোধ করেছেন কলেজের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ওই সড়কে শতাধিক শিক্ষার্থী অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। অবরোধ চলাকালে যানজট সৃষ্টি হলেও পরে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

অবরোধ তুলে নিলেও আগামী শনিবারের মধ্যে বাসে হাফ পাস চালু না হলে আবার আন্দোলনে যাবেন বলে আলটিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা।ঢাকা কলেজের শিক্ষার্থী রাশেদুল ইসলাম বলেন, কয়েকটি বাস অর্ধেক ভাড়ার কথা বললে খারাপ আচরণ করে। আমাদের সুস্পষ্ট দাবি ঢাকা কলেজের শিক্ষার্থীদের কাছে অর্ধেক ভাড়া নিতে হবে।

ঢাকা কলেজের আরেক শিক্ষার্থী তামিম বলেন, প্রশাসন বলেছে শনিবারের মধ্যে হাফ ভাড়া নিশ্চিত করবে। এ জন্য রাস্তা ছেড়ে দিয়েছি। শনিবারের মধ্যে অর্ধেক ভাড়া চালু না হলে কঠোর কর্মসূচিতে যাবে শিক্ষার্থীরা।নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপারেশনস মনিরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। পুলিশ ও কলেজ কর্তৃপক্ষ প্রশাসন এবং বাস মালিকদের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করবে।

Leave a Comment