বার্তোমেউর বিদায়ের বর্ষপূর্তিতে কোমানকে ছাঁটাই করল বার্সেলোনা

বার্তোমেউর বিদায়ের বর্ষপূর্তিতে কোমানকে ছাঁটাই করল বার্সেলোনা

বার্সেলোনা তাদের আনুষ্ঠানিক বার্তায় একবারো ছাঁটাই শব্দটি ব্যবহার করেনি। আজ বাংলাদেশ সময় ভোর ৪ টায় প্রকাশিত বিজ্ঞপ্তির ব্যাপারে বার্সেলোনার টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হলো, ‘মূল দলের কোচের দায়িত্ব থেকে রোনাল্ড কোমানকে মুক্তি দিয়েছে বার্সেলোনা।’যেমনটা চলছিল, তাতে কে মুক্তি পেয়েছে সেটা নিয়ে প্রশ্ন হতেই পারে। সপ্তাহের শুরুটা হয়েছিল ক্যাপ ন্যুতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে হার দিয়ে। সপ্তাহের মাঝপথে এসে কাল রায়ো ভায়োকানোর কাছেও ১-০ গোলে হেরে বসল বার্সেলোনা।লিগে ১০ ম্যাচে ১০ ম্যাচে ১৫ পয়েন্ট আর চ্যাম্পিয়নস লিগে ৩ ম্যাচ থেকে ৩ পয়েন্ট এনে দেওয়া কোমানের কাছে বার্সেলোনার দায়িত্ব দিয়ে রাখা আর নিরাপদ মনে হয়নি ক্লাব কর্মকর্তাদের।


ক্লাবের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘মূল দলের কোচের দায়িত্ব থেকে রোনাল্ড কোমানকে মুক্তি দিয়েছে বার্সেলোনা। রায়ো ভায়োকানোর কাছে হারের ক্লাবের সভাপতি হোয়ান লাপোর্তা তাঁকে এ সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। সিউতাত এস্পোর্তিভায় আগামীকাল বৃহস্পতিবার দলের খেলোয়াড়দের বিদায় বলবেন রোনাল্ড কোমান। ক্লাবকে সেবা দেওয়ার জন্য বার্সেলোনা তাঁকে ধন্যবাদ দিতে চায় এবং তাঁর পেশাদার ক্যারিয়ারের জন্য শুভকামনা জানাচ্ছে।’ কাল ভায়োকানোর কাছে হারের পর এভাবে বিদায়ের ঘটনায় একটা ব্যাপারও মিলে গেল। কোমানকে বার্সেলোনার কোচ বানিয়েছিলেন সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। তবে সে সিদ্ধান্তের পর তিন মাসও ভালোভাবে টিকতে পারেননি সাবেক সভাপতি।

সমর্থক ও খেলোয়াড়দের ক্ষোভের মুখে গত বছর ২৭ অক্টোবর পদত্যাগ করেছিলেন বার্তোমেউ। কাল তাঁর পদত্যাগের বর্ষপূর্তি ছিল, সেদিনই ছাঁটাই হলেন তাঁর নিয়োগপ্রাপ্ত সর্বশেষ কোচ কোমান। কোমানের অধীনে বার্সেলোনা ৬৭ ম্যাচ খেলেছে। এতে ৩৯টি জয়, ১২টি ড্র ছাড়াও ১৬টি ম্যাচে হেরেছে কাতালানরা। তবে এর মাঝেও গত মৌসুমে কোপা দেল রে জিতেছে বার্সেলোনা। এই মৌসুমের পারফরম্যান্সই কোমানকে চাকরিচ্যুত করল। এই মৌসুমে ১৩ ম্যাচ খেলে ৫টি ম্যাচে জিতেছে বার্সা, হেরেছেও পাঁচটি ম্যাচে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *