বান্দরবানে সেনাবাহিনীর অভিযান, ১২টি গোলা উদ্ধার

বান্দরবানের রুমা উপজেলার দুর্গম বাছারদেও পাড়া এলাকায় গতকাল রোববার গভীর রাতে সেনাবাহিনী অভিযান চালিয়ে ১২টি মর্টারের গোলা উদ্ধার করেছে। অভিযানে সেনাবাহিনীর উপস্থিতি আঁচ করতে পেরে সন্ত্রাসীরা পালিয়ে গেছে বলে জানিয়েছেন সেনাবাহিনীর কর্মকর্তারা।

আজ সোমবার রাতে সেনাবাহিনীর রুমা জোন সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা তথ্যে নিশ্চিত হয়ে উপজেলা সদর থেকে ১২ কিলোমিটার দূরে সাঙ্গু নদের তীরবর্তী বাছারদেও পাড়া এলাকার জঙ্গলাকীর্ণ পাহাড়ে অভিযান চালানো হয়। এতে বাছারদেও পাড়ার আশপাশের বেশ কিছু সন্দেহজনক এলাকা ঘেরাও করে ব্যাপক তল্লাশি চালানো হয়েছে। সেখানে অবস্থানরত সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর উপস্থিতি জানতেপেরে পালিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। কিন্তু সেখানে তল্লাশির সময় একটি পাহাড়ের ঢালে মাটির নিচে সন্ত্রাসীদের লুকিয়ে রাখা ১২টি মর্টারের গোলা পাওয়া যায়।

রুমা জোনের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মাসুদ পারভেজ, মেজর মুহতাদী কামাল আহমদ ও ক্যাপ্টেন অনিন্দ্য ইমতিয়াজের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। অভিযানে উদ্ধার করা ১২টি মর্টারের গোলা নিষ্ক্রিয় করার জন্য চট্টগ্রাম সেনানিবাস থেকে একটি বোম ডিসপোজাল দল আসে। তারা মর্টারের গোলাগুলো বাছারদেও এলাকায় নিষ্ক্রিয় করেছে।

Leave a Comment