বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে লঞ্চ চলাচল বন্ধ

বৈরী আবহাওয়ার কারণে এবং কালবৈশাখীর আশঙ্কায় বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার সন্ধ্যা সাতটা থেকে এ নৌপথে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। এদিকে হঠাৎ লঞ্চ চলাচল বন্ধ ঘোষণায় দুর্ভোগে পড়েন ঈদে ঘরমুখী যাত্রীরা। তবে এ নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক আছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বাংলাবাজার লঞ্চঘাটের সহকারী ট্রাফিক পরিদর্শক মো. ফরিদ সন্ধ্যায়  এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. ফরিদ হোসেন বলেন, বৈরী আবহাওয়া ও কালবৈশাখীর পূর্বাভাস আছে। তাই দুর্ঘটনা এড়াতে এ নৌপথে সন্ধ্যা সাতটা থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। তিনি বলেন, শনিবার রাতে আর লঞ্চ চালু হওয়ার সম্ভাবনা নেই। রোববার সকাল থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক হতে পারে।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা গেছে, ঈদ সামনে রেখে যাত্রীদের চাপ নিয়ন্ত্রণে ভোর সাড়ে ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে লঞ্চ চলাচল করছে। শনিবার সারা দিন আবহাওয়া ভালো থাকলেও সন্ধ্যার পর থেকে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে যায়। সন্ধ্যা সাতটার দিকে কালবৈশাখীর আবহাওয়া বিরাজ করায় সম্ভাব্য দুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয় কর্তৃপক্ষ। পরিস্থিতি স্বাভাবিক হলে লঞ্চ পুনরায় চালু করা হবে বলে জানায় লঞ্চঘাট কর্তৃপক্ষ।

Leave a Comment