বগুড়ায় ওসিকে ফোন করে সন্তানসহ গৃহবধূর আত্মহত্যার হুমকি

হুমকি

বগুড়ার শিবগঞ্জের পল্লীতে স্বামীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে তিন সন্তানের জননী গৃহবধূ রত্না বেগম (৩২) সন্তানসহ আত্মহত্যার হুমকি দিয়েছে। শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে গৃহবধূ রত্না বেগম শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলামের সরকারি মোবাইল নম্বরে ফোন করে আত্মহত্যার এই হুমকি দেন।

পরে পুলিশ গিয়ে তাকে বুঝিয়ে-শুনিয়ে উদ্ধার করে থানায় আনেন। রাতে তাকে খাদ্য সহায়তা ও আইনি ব্যবস্থা গ্রহণের আশ^াস দিয়েছে আত্মহত্যার ঘটনা থেকে নিবৃত্ত করেছে। রাতেই এ বিষয়ে থানায় স্বামী, শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধে অভিযোগে দিয়েছে।শুক্রবার রাত আটটায় দিকে শিবগঞ্জ উপজেলার দেউলী ইউনিয়নের তালিবপুর গ্রামে এ ঘটনা ঘটে।

রত্না বেগম ওই গ্রামের মো: শামীম প্রামানিকের স্ত্রী।অভিযোগে জানা গেছে, ১৩ বছর আগে বগুড়া শহরের ঠনঠনিয়া এলাকার মোখলেছার রহমানের মেয়ে রত্না বেগমের সঙ্গে তালিবপুর গ্রামের নান্নু প্রামানিকের ছেলে শামীম প্রামানিকের (৪০) বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের তিনটি সন্তান রয়েছে। এর আগে রত্না বেগম চার বছর বিদেশে ছিলেন। সেই সময় তার আয় রোজগার স্বামী ও শ্বশুরকে দিয়েছে।

২০২০ সালে দেশে ফেরার পর থেকেই ছোট-খাটো বিষয়ে রত্নাকে মারপিট করে অমানুষিক নির্যাতন চালালো হয়। কিন্তু সন্তানের মুখের দিকে চেয়ে সব নির্যাতন মেনে নিয়েছি। কিন্তু গত শুক্রবার সন্ধ্যা ৭টায় আবারও মারধর ভয়ভীতি হুমকি দেওয়ায় থানায় অভিযাগ দায়ের করা হয়।রত্না বেগম জানান, স্বামী ও শ্বশুর-শাশুড়ির নির্যাতনে অতিষ্ঠ হয়ে শুক্রবার সন্ধ্যা ৭টায় বাধ্য হয়ে থানার ওসি সাহেবকে ফোন দিয়ে জানায় এই সমস্যা সমাধান না করলে আমি সন্তান নিয়ে আত্নহত্যা করব। পরে পুলিশ এসে আমাকে উদ্ধার করে।শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, নারী কণ্ঠে আত্মহত্যার হুমকি পেয়ে আমি নিজেও বিচলিত হয়ে পরি। পরে তাকে উদ্ধার করে থানায় আনা হয়।

সেখানে বুঝিয়ে শুনিয়ে শান্ত করে খাদ্য সহায়তা দিয়ে এবং আইনগত সাহায্যের আশ্বাস দিয়ে তাকে বাড়ি পাঠানো হয়েছে। ওসি আর বলেন, ওই গৃহবধূ আশ্বস্ত করেছেন যে আত্মহত্যার মতো কোনো কাজ তিনি আর করবেন না। এ জন্য তাকে সব ধরনের আইনি সহায়তা দেওয়া হবে। আজ রবিবার সকাল ১০টায় মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রে মিমাংসার জন্য তার পরিবারের সবাইকে নিয়ে বৈঠকে বসার কথা রয়েছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *