ফরিদপুর আওয়ামী লীগের সভাপতি শামীম, সম্পাদক ইশতিয়াক

ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি পদে শামীম হক এবং সাধারণ সম্পাদক পদে ইশতিয়াক আরিফের নাম ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে এ ঘোষণা দেন সম্মেলনের প্রধান অতিথি কাজী জাফরউল্যা।

শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে এ সম্মেলনের আয়োজন হয়। দুপুর ১২টার দিকে ভার্চুয়ালি সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিগত কমিটির সভাপতি সুবল চন্দ্র সাহা। সঞ্চালনা করেন বিগত কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন।

শামীম হক সদ্যবিলুপ্ত জেলা কমিটির সহ-সভাপতি ছিলেন। ইশতিয়াক আরিফ ছিলেন ওই কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক।

এ সম্মেলনে সভাপতি পদে ১০ এবং সাধারণ সম্পাদক পদে ২১ জন প্রার্থী ছিলেন।

সম্মেলনের দ্বিতীয় পর্বে সভাপতি পদ প্রত্যাশী ১০ জন জনকে মঞ্চে ডেকে নেয়া হয়। তাদের ১০ মিনিট সময় দেওয়া হয় নিজেদের মধ্যে আলোচনা করে একক নাম বিষয়ে সিদ্ধান্ত নিতে। একইভাবে সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ২১ জনকে ডেকে নেয়া হয়। তাদেরও নিজেদের মধ্যে আলোচনা করে সমঝোতার মাধ্যমে একক নাম গ্রহণের প্রস্তাব দেওয়া হয়।

১০ মিনিট পর সম্মেলনের প্রধান অতিথি কাজী জাফরউল্ল্যা ঘোষণা মঞ্চে এসে জানান, সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা আলোচনা করে একক সিদ্ধান্তে আসতে পারেননি। এ সময় আমরা দলীয় প্রধান শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেছি। তাদের সিদ্ধান্ত অনুযায়ী জেলা আওয়ামী লীগের আগামী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যাদের মনোনীত করা হয়েছে তারা হলেন, শামীম হক এবং ইশতিয়াক আরিফ।

Leave a Comment