প্যারাগুয়ের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি মেসিদের

বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের আরও একটি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনাকে। প্যারাগুয়ের বিপক্ষে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে বর্তমান কোপা চ্যাম্পিয়নদের। প্রতিপক্ষের মাঠে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে শুরু হওয়া ম্যাচটি গোলশূন্য ড্র হয়। কাতার বিশ্বকাপ বাছাইয়ে এই নিয়ে চতুর্থ ম্যাচে পয়েন্ট হারাল আর্জেন্টিনা। অবশ্য ড্র হলেও টানা ২৩ ম্যাচ অপরাজিত থাকার কৃতিত্ব ধরে রেখেছে মেসিরা।

প্রথমার্ধে প্যারাগুয়ের জালে গোলের পাঁচটি সুযোগ হাতছাড়া করে মেসি-ডি মারিয়ারা। সুযোগ নষ্ট হয় বিরতির পরও। প্যারাগুয়েও পাল্টা আক্রমণ করেছে। বিশেষ করে বিরতির পর পাল্টা চাপ সৃষ্টি করে তারা। মেসি দুই অর্ধেই গোলের সুযোগ পেয়েছেন। দুই অর্ধে দুটি ফ্রি-কিক পেলেও কাজে লাগাতে পারেননি। এছাড়া কয়েকটি শট নিলেও কাজে আসেনি।

পুরো ম্যাচে প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ১৪টি শট নেয় আর্জেন্টিনা, যার আটটি ছিল লক্ষ্যে। আর প্যারাগুয়ের ১০ শটের তিনটি ছিল লক্ষ্যে। প্যারাগুয়ের জাল অক্ষত রাখায় বড় কৃতিত্ব তাদের গোলরক্ষক আন্তোনি সিলভার। মেসিদের অনেক প্রচেষ্টা দারুণ নৈপুণ্যে ব্যর্থ করে দেন তিনি। আর্জেন্টিনা ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে টেবিলের দুইয়ে রয়েছে। ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে প্যারাগুয়ে।

Leave a Comment