পৃথিবীতে গরিব বলতে আর কেউ থাকবে না, বলেছে নাসা গবেষাকরা

পৃথিবীতে গরিব বলতে আর কেউ থাকবে না, বলেছে নাসা গবেষাকরা

পৃথিবীতে গরিব বলতে আর কেউ থাকবে না। কথাটা বলেছেন নাসা গবেষাকরা । চলুন জানা যাক কি বলেছিল নাসা গবেষণায়, মহাঅাকাশে এলডোরাডোরে সন্ধান পেয়েছে নাসা বিজ্ঞানীরা। গত ফেব্রুয়ারিতে নাসার বিজ্ঞানীরা এটার তথ্য পায়।

নাসা বিজ্ঞানীরা আর বলেন এটা এমন একটি গ্রহানু যেখানে রয়েছে অনেক দামি সোনা ও দামি ধাতু। যা পুরো পৃথিবীর উন্নয়নে কাজে আসবে। এই গ্রহানুকে যদি আয়ত্ত করা যায় তো সেখানে লুকিয়ে থাকা হাজার সোন ও ধাতু পাওয়া যাবে। যার ফলে পৃথিবীতে আর গরিব বলতে কেউ থাকবে না এমন টা বলছে তারা।

তাই নাসার বিজ্ঞানীরা গ্রহানুতে যান পাঠাল গ্রহানুটা দেখার জন্য। নাসা গবেষাকরা জানান যে সেখানে বহুুল সোন ও জহরত রয়েছে এটাকে এলডোরডোর বলা যায়। যদিও এই সোনার খনি নিয়ে মহাআকাশে এখন রহস্য আছে তার পরে নাসা গবেষণা থেমে থাকে নাই। এলডোরডোরে এই সোনার শহরের কথা টা সবার কাছে গল্প ও রুপকাহিনী কথা মতো মনে হবে।

কিন্তুু এলডোরডোরে সোনা বাস্তবে রয়েছে। যা কারনে বিজ্ঞানীরা এই কথাই একমত প্রকাশ করেছে। এই গ্রহানুটা মঙ্গলও বৃহস্পতির মাঝামাঝি অবস্থিত রয়েছে। ২ গ্রহানুর থেকে দূরত্ব প্রায় ২০০ কিলোমিটার। এই গ্রহানুতে রয়েছে ১৭ মিলিয়ন বিলিয়ন লোহাও নিকেল। আর এটি প্রকাশ করে ওয়াল এস্ট্রিট জার্নালে


রিপর্টে এই তথ্য প্রকাশ করে। যদি এই গ্রহানুটা বিজ্ঞানীরা আয়ত্ত নিতে পারে তো পৃথিবীতে কোন গরিব থাকবে না। এই গ্রহানু টা আয়ত্ত করা এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *