পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা

পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা

পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা একজন পুরুষের যৌন দুর্বলতার কারণ, তা মানসিক হোক বা শারীরিক, তা বোঝার খুব সহজ উপায় বের করেছেন তিন চিকিৎসক। পদ্ধতিটি সহজ: ঘুমাতে যাওয়ার আগে পোস্টেজ স্ট্যাম্পটি পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা লিঙ্গে আংটির মতো মুড়ে দিন সকাল ৭টায় উত্তর পাবেন।

 

পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা

পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা জন বেরি 6 বড় ইভেন্টগুলিতে তার উদ্ভাবনগুলি প্রদর্শন করতে পছন্দ করেন তিনি একজন পুরুষের লিঙ্গ সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করার একটি সহজ উপায় পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা জানেন ক্ষুধা, তৃষ্ণা এবং অন্যান্য জৈবিক শারীরবৃত্তীয় চাহিদার মতো, যৌন চাহিদাগুলি আমাদের জীবনে স্বাভাবিক। যৌন চাহিদা প্রতিটি প্রাণীর মধ্যে বিদ্যমান পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা। মানব জাতির বেঁচে থাকার ক্ষেত্রে আমাদের যৌন চাহিদা গুরুত্বপূর্ণ ভূমিকা পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা পালন করে।

 

পুরুষাঙ্গ দুর্বলতা সমস্যা

পুরুষাঙ্গ দুর্বলতা সমস্যা আপনাকে যা করতে হবে তা হল আপনার লিঙ্গে একটি আংটির মতো একটি স্ট্যাম্প লাগাতে হবে এবং এটি কিছুটা কল্পনা করতে হবে। বেরি, তার দুই সহকর্মী, ব্রুস ব্ল্যাঙ্ক এবং মাইকেল বলিউর সাথে 1969 সালে পদ্ধতিটি উদ্ভাবন করেন পুরুষাঙ্গ দুর্বলতা সমস্যা। এবং সেই আবিষ্কারের প্রায় চল্লিশ বছর পরে, তারা প্রজনন চিকিৎসায় আইজি নোবেল পুরস্কার জিতেছিলেন।

পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা

পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা

পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা এটি নোবেল পুরস্কারের একটি প্যারোডি, যা এমন একটি আবিষ্কারকে স্বীকৃতি দেয় যা মানুষকে “আগে হাসে তারপর চিন্তা করে” পুরুষাঙ্গ দুর্বলতা সমস্যা। বেরি ডয়চে ভেলেকে বলেন: “এই পরীক্ষার উদ্দেশ্য হল একজন মানুষের লিঙ্গ ঘুমের মধ্যে বীর্যপাত হয় কিনা তা দেখা পুরুষাঙ্গ দুর্বলতা সমস্যা। পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা একজন সাধারণ পুরুষের ঘুমের মধ্যে এক থেকে পাঁচবার বীর্যপাত ঘটে এবং এটি ঘটে যখন সে স্বপ্ন দেখে যে স্বপ্নটি যৌনতাপূর্ণ হতে হবে না পুরুষাঙ্গ দুর্বলতা সমস্যা৷ ”

 

পুরুষের মনোযৌন সমস্যা

পুরুষের মনোযৌন সমস্যা সকালে ঘুম থেকে উঠে যদি দেখেন যে স্ট্যাম্পগুলো ছেঁড়া হয়নি, অর্থাৎ আগের মতোই আছে, তাহলে বুঝতে হবে কোনো শারীরিক সমস্যার কারণে ওই ব্যক্তির যৌন অক্ষমতা রয়েছে। পুরুষের মনোযৌন সমস্যা “ব্যক্তির ডায়াবেটিস বা ধমনীতে সমস্যা থাকতে পারে,” বেরি বলেন। অন্য কথায় পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা, স্ট্যাম্প সমস্যার কারণ বোঝার জন্য এটি সহায়ক পুরুষের মনোযৌন সমস্যা এই পরীক্ষাটি করার জন্য একটি পুরুষাঙ্গের জন্য চারটি স্ট্যাম্পের প্রয়োজন হতে পারে পুরুষের মনোযৌন সমস্যা এবং সেগুলি অবশ্যই আঠালো হতে হবে।

 

গোপন সমস্যা গোপন নয়

গোপন সমস্যা গোপন নয় ‘সেভেন ডেস প্রবলেম সলভিং’-এর মতো বিভ্রান্তিকর বিজ্ঞাপনের ফাঁদে পা দেওয়ার আগে! রাজধানীর রেনেসাঁ হাসপাতালের মেডিকেল অফিসার আহমেদ আল সাজিদ বলেন গোপন সমস্যা গোপন নয় : “এই চিকিৎসার কোনো ভিত্তি নেই। আমাদের দেশে যৌন শিক্ষার অভাব রয়েছে।” তিনি যোগ করেন: “এমন নয় যে এই ওষুধগুলো কাজ করে না গোপন সমস্যা গোপন নয় । . যাইহোক, পার্শ্ব প্রতিক্রিয়া আছে। আর একবার ওষুধ সেবনের গোপন সমস্যা গোপন নয় পর আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসা সম্ভব নয়। ”

 

পুরুষের জটিল রোগের লক্ষণ

পুরুষের জটিল রোগের লক্ষণ তাই কোনো বিজ্ঞাপন ভুলে যাওয়ার আগে নিশ্চিত হয়ে নিন যে সত্যিই কোনো সমস্যা আছে কিনা। “ডার্মাটোলজি এবং সেক্স বিষয়ে স্নাতকোত্তর প্রশিক্ষণের সময় আমি এরকম অনেক পুরুষের জটিল রোগের লক্ষণ রোগীর সাথে দেখা করেছি,” বলেছেন ডাক্তার, যার অভিজ্ঞতা রয়েছে। প্রত্যেকের প্রায় একই সমস্যা আছে। লিঙ্গ ছোট পুরুষের জটিল রোগের লক্ষণ, ডগা মোটা, গোড়া পাতলা, দ্রুত বীর্যপাত ইত্যাদি। এবং যাদের এই সমস্যাগুলো আসে তাদের বেশির ভাগেরই বয়স 20 থেকে 26 বছরের মধ্যে। আসলে যারা নিয়মিত যৌনতায় অভ্যস্ত বা বিয়ে করেছেন তারা। দীর্ঘ সময়, তারপর আমরা যে কোনো সমস্যাকে গুরুত্ব দেই পুরুষের জটিল রোগের লক্ষণ। এছাড়া যারা আসে তাদের জন্য আমরা থেরাপির ব্যবস্থা করি। এই ডাক্তার যৌন সম্পর্কে ভুল ধারণা, প্রতিকার, চিকিৎসা সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন।

 

যৌন অক্ষমতা

যৌন অক্ষমতা আমাদের দেশের বেশিরভাগ পুরুষই মনে করেন তাদের লিঙ্গ ছোট। তার যৌনতা কম স্থিতিশীল। এটি ‘বাংলাদেশি সিনড্রোম’ নামেও পরিচিত। আর এই ধারণার জন্ম দেওয়ার জন্য দায়ী উত্তেজিত সিনেমাগুলো। উপমহাদেশের অধিকাংশ যৌন অক্ষমতা পুরুষের পুরুষাঙ্গের গড় আকার চার থেকে ছয় ইঞ্চি। আর নারীর যৌনাঙ্গের সংবেদনশীল অংশের গভীরতা চার ইঞ্চি হলে বাকি অনুভূতি কাজ করে না। তাই ছোট পুরুষাঙ্গের যেকোনো পুরুষই পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা তার নারী সঙ্গীকে আনন্দ দিতে পারবে। দ্বিতীয় জিনিস যা বেশিরভাগ পুরুষের জন্য উদ্বিগ্ন হয় তা হল স্থিতিশীলতা। আসল কথা হল যে কোন বিষয়ে দক্ষ যৌন অক্ষমতা হতে সময় লাগে। তাই যারা বিবাহিত বা নিয়মিত সেক্সে অভ্যস্ত তাদের হঠাৎ বীর্যপাত শুরু হলে চিকিৎসার প্রয়োজন যৌন অক্ষমতা হতে পারে।

 

যৌন দুর্বলতার কারণ

যৌন দুর্বলতার কারণ হস্তমৈথুন বা হস্তমৈথুনে কোন ক্ষতি নেই। তবে অতিরিক্ত বা চাপ লিঙ্গের ভিতরের অংশকে ক্ষতিগ্রস্ত করতে পারে। যাকে ডাক্তারি ভাষায় ‘পেনাইল ফ্র্যাকচার’ বলা হয়। পুরুষাঙ্গের ভিতরে অনেকগুলো নালী থাকে যৌন দুর্বলতার কারণ। যখন তারা শক্তিশালী হয়, তখন এই জাহাজগুলি প্রসারিত হয় এবং রক্ত ​​​​প্রবাহ দ্রুত হয়। এতে লিঙ্গ শক্ত হয়। এ অবস্থায় অযৌক্তিক চাপে রক্তনালী ক্ষতিগ্রস্ত হলে প্রচণ্ড ব্যথা হতে পারে। অতিরিক্ত চাপ দিয়ে হস্তমৈথুন করলেও এটা হতে পারে। তাহলে পুরুষাঙ্গ তার শক্তিশালী যৌন দুর্বলতার কারণ হওয়ার ক্ষমতা হারাতে পারে। এ কারণে ক্রিম বা লোশন ব্যবহার করলে মানসিক চাপের কোনো সম্ভাবনা থাকে না যৌন দুর্বলতার কারণ। তবে হস্তমৈথুন কমানোই ভালো।

 

যৌন দুর্বলতার চিকিৎসা

যৌন দুর্বলতার চিকিৎসা মানসিক চাপ, অনিদ্রা, স্ত্রীর সাথে দুর্বল সম্পর্ক, পর্নোগ্রাফির প্রতি আসক্তি, ধূমপান ইত্যাদি কারণে যৌন সমস্যা হতে পারে। ডাঃ সাজিদ বলেন, “বিবাহ ছাড়াই আপনার সঙ্গীর সাথে শারীরিক সম্পর্ক হলে আপনি মানসিক চাপ অনুভব করতে পারেন। যৌন দুর্বলতার চিকিৎসা কেউ আসুক বা না আসুক, এই ধরনের চিন্তাভাবনা দ্রুত করতে হয় এবং দ্রুত বীর্যপাত হয়।

যৌন দুর্বলতার চিকিৎসা

এই একই কারণে অনেক পুরুষ যখন রেড অ্যালার্ট এলাকায় বেড়ে ওঠেন তখন একই সমস্যায় ভোগেন। যৌন দুর্বলতার চিকিৎসা আমরা এরকম অনেক রোগী পাই। ”

 

পুরুষ অঙ্গের যত সমস্যা

পুরুষ অঙ্গের যত সমস্যা আবার, বিয়ের প্রথম পর্যায়ে আপনি আপনার স্ত্রীকে সুখ দিতে পারবেন কিনা তা নিয়ে মানসিক চাপ থাকে। উদ্বেগ প্রায়ই সমস্যার দিকে নিয়ে যায়। আবার দ্রুত বীর্যপাত হতে পারে। তাই পুরুষ অঙ্গের যত সমস্যা ডাঃ সাজিদ বলেন, “প্রথমে জানা দরকার যারা এই ধরনের সমস্যায় ভুগছেন তাদের এই ধরনের মানসিক সমস্যা হচ্ছে কি না। আসলে, আপনি যত তাড়াতাড়ি আপনার সঙ্গীর সাথে বিষয়টি মিমাংসা করতে পারবেন, ততই ভাল পুরুষ অঙ্গের যত সমস্যা। দুই, তাদের যৌন জীবন তত সুখী হবে পুরুষ অঙ্গের যত সমস্যা।”

 

পুরুষের শারীরিক অক্ষমতায়

পুরুষের শারীরিক অক্ষমতায় তিনি আরও বলেন, “তাই আমরা যারা নিয়মিত সেক্সে অভ্যস্ত নন তাদের কোনো চিকিৎসা দেই না। পুরুষের শারীরিক অক্ষমতায় খুব বেশি হলে ভিটামিন ক্যাপসুল ট্যাবলেট খাই পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা। তবে যাদের নিয়মিত যৌন জীবন আছে তাদের জন্য আমরা সেক্স কাউন্সেলিং করি। আসলে পুরুষের শারীরিক অক্ষমতায়, নিয়মিত সুন্দর জীবন যাপন করা, পুষ্টিকর খাবার খাওয়া, রাতে ঠিকমতো ঘুমানো, দুশ্চিন্তামুক্ত থাকা, আপনার সঙ্গীর সাথে মধুর সম্পর্ক সব মিলিয়ে পুরুষের শারীরিক অক্ষমতায় যৌন জীবন সুন্দর। এটা কোন নির্দিষ্ট বিষয়ের উপর নির্ভর করে না।”

 

লিঙ্গ উত্থান জনিত সমস্যায় কার্যকর ঔষুধ

লিঙ্গ উত্থান জনিত সমস্যায় কার্যকর ঔষুধ অতিরিক্ত ধূমপান অবশ্যই যৌন স্বাস্থ্যের ক্ষতি করে। কারণ এটি দেখানো হয়েছে যে ধূমপান রক্তনালীকে সংকুচিত করে। ফলে রক্ত ​​সঞ্চালন বাধাগ্রস্ত হলে লিঙ্গ শক্ত হওয়া কঠিন হবে লিঙ্গ উত্থান জনিত সমস্যায় কার্যকর ঔষুধ। স্বাস্থ্যকর জীবনযাপন সুন্দর যৌন জীবন যাপন করতে পারে। গাজর, আঙ্গুর, ডিম, মধু, পেঁয়াজের মতো বিভিন্ন ধরনের খাবার ‘সেক্স ড্রাইভ’ বাড়ায়। ভিটামিন ই এবং সি যৌন ইচ্ছা বাড়াতে সাহায্য করে। ডাঃ সাজিদ বলেন লিঙ্গ উত্থান জনিত সমস্যায় কার্যকর ঔষুধ, সমস্যা আছে বলে মনে করলে চিকিৎসকের পরামর্শে ভিটামিন ই ক্যাপসুল খেলে উপকার পাওয়া যাবে।

 

পুরুষের সমস্যা বোঝার উপায়

পুরুষের সমস্যা বোঝার উপায় ডাঃ সাজিদ বললেন, ‘মর্নিং গ্লোরি’ বোঝেন? ভোরবেলা ঘুমের মধ্যে পুরুষাঙ্গের স্ব-দৃঢ়তাকে বলা হয় ‘মর্নিং গ্লোরি’। পুরুষের সমস্যা বোঝার উপায় এ কারণে সকালে ঘুমানোর পর প্রস্রাব করতে খুব চাপ লাগে। পুরুষের সমস্যা বোঝার উপায় আর যদি তা হয়ে থাকে তাহলে বুঝতে হবে আপনি ঠিক আছেন। ”

 

Male sexual weakness

Male sexual weakness তিনি আরও বলেন, “তারপরও মনে সন্দেহ থাকলে চিকিৎসকের পরামর্শে শরীরে টেস্টোস্টেরন ও প্রোল্যাকটিন হরমোনের মাত্রা পরীক্ষা করা যেতে পারে। এই মাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি বা কম হলে চিকিৎসকের পরামর্শ মেনে চলুন পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা। Male sexual weakness অবস্থানের উপর নির্ভর করে এই দুটি পরীক্ষায় এক থেকে দুই হাজার টাকা খরচ হতে পারে Male sexual weakness।তবে আপনার থাইরয়েড সমস্যা বা ডায়াবেটিস থাকলে সেটা অন্য বিষয়।এক্ষেত্রে ডায়াবেটিস নিয়ন্ত্রণ ও থাইরয়েডের চিকিৎসা নিতে হবে। Male sexual weakness কারণ এই দুটি সমস্যা লিঙ্গকে প্রভাবিত করে।

পুরুষের মনোযৌন সমস্যা

ধৈর্য বাড়ানোর জন্য ব্যায়াম

যৌনতার স্থায়িত্ব বাড়াতে ড. সাজিদ একটি সহজ ব্যায়ামের কথা উল্লেখ করেছেন। অর্থাৎ প্রস্রাবের গতি বন্ধ করার জন্য নিচের অংশের মতো একই চাপ প্রয়োগ করে এক থেকে দশ পর্যন্ত গুনতে হবে। তারপর ছেড়ে দিন এবং আবার চাপ প্রয়োগ করুন এবং দশ পর্যন্ত গণনা করুন। এটা যে কোন জায়গায়, যে কোন সময়, বসা, শুয়ে, দাঁড়ানো, যে কোন জায়গায় করা যায়- অর্থাৎ সময় পেলেই এই ব্যায়াম চালিয়ে যাওয়ার মাধ্যমে স্থায়িত্ব বাড়ানো সম্ভব।

 

মিলনের সময়কাল বাড়াতে সঙ্গীর ভূমিকা

মিলনের সময়কাল বাড়াতে সঙ্গীর ভূমিকা ডাঃ সাজিদ বলেন, “স্বাভাবিকভাবেই মেয়েদের যৌন ইচ্ছা বেশি থাকে। তারাও দেরিতে ঘুম থেকে ওঠে। তাই যার স্ত্রী বা প্রেমিকা আছে তার সাথে সহবাস করা উচিত পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা। মিলনের সময়কাল বাড়াতে সঙ্গীর ভূমিকা আরেকটি বিষয় হল এটি এমন একটি খেলা যেখানে উভয়কেই হারতে হয়। মিলনের সময়কাল বাড়াতে সঙ্গীর ভূমিকা আর এই খেলায় পরাজয়ের মাঝেও থাকে জয়ের আনন্দ। ”

 

পুরুষদের বিশেষ গোপন সমস্যা

পুরুষদের বিশেষ গোপন সমস্যা এক্স-রে করা ছবিতে, যাদের পুরুষাঙ্গ মোটা এবং লম্বা তাদেরই মডেল হিসেবে কাজ করার জন্য বেছে নেওয়া হয়। এবং যে জিনিসটি দীর্ঘ সময় ধরে দেখানো হয়, যে কোনও অ্যাকশন মুভির মতো, অনেকবার শ্যুট করা হয় এবং ধরা পড়ে। পুরুষদের বিশেষ গোপন সমস্যা ডঃ সাজিদ বললেন। তাই এই ডাক্তারের পরামর্শ হল পুরুষদের বিশেষ গোপন সমস্যা “এই পারফরম্যান্সটি পেশাদার দ্বারা সঠিক, বাড়িতে এটি চেষ্টা করবেন না। পুরুষদের বিশেষ গোপন সমস্যা মানে ওই ছবিগুলো নিয়ে চিন্তা করার দরকার নেই। পরিবর্তে, আপনার যা আছে তাতে আত্মবিশ্বাসী হন। এতে অনেক সমস্যার সমাধান হবে। ”

 

যৌন দুর্বলতা

যৌন দুর্বলতা কিন্তু ধর্মীয় গোঁড়ামি, সামাজিক দৃষ্টিভঙ্গি এবং বিভিন্ন সংস্কৃতির কারণে যৌনতাকে আমাদের সামনে খুবই নেতিবাচকভাবে উপস্থাপন করা হয় যার জন্য আমরা যৌনতা ও বিষয়গুলো নিয়ে খোলামেলা আলোচনা করতে পারি না যৌন দুর্বলতা পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা। যৌনতা একটি অত্যন্ত খারাপ এবং গোপন বিষয় যা আমাদের মনে গেঁথে যায়। এবং এই গোপনীয়তার সুযোগ নিয়ে যৌন দুর্বলতা, এক শ্রেণীর লোকের সাথে খারাপ আচরণ করা হচ্ছে।

 

পুরুষের যৌন দূর্বলতা

পুরুষের যৌন দূর্বলতা আমাদের দেশে যৌনতার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে কোনো প্রাতিষ্ঠানিক জ্ঞান অর্জনের সুযোগ নেই। পদ ছাড়ার পর তিনি কী করবেন তা এই মুহূর্তে জানা যায়নি। আমরা বন্ধু পুরুষের যৌন দূর্বলতা, কবিরাজ, ফুটপাতের ক্যানভাস, অশ্লীল ছবি, বই, বাসের জানালা দিয়ে ছুড়ে দেওয়া লিফলেট ইত্যাদির মাধ্যমে পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা যৌনতা সম্পর্কে জানতে পুরুষের যৌন দূর্বলতা পারি পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা।

পুরুষাঙ্গ দুর্বলতা সমস্যা

লিঙ্গোত্থানে সমস্যা

লিঙ্গোত্থানে সমস্যা যৌনতা দমনের কারণে আমাদের দেশে ধর্ষণের সংখ্যা বাড়ছে। মনোবিজ্ঞানীদের মতে, আমরা যা নেতিবাচকভাবে অবদমিত রাখি তা বিভিন্ন নেতিবাচক উপায়ে প্রকাশ পাবে। লিঙ্গোত্থানে সমস্যা যেহেতু আমাদের দেশে যৌনতা নিয়ে স্বাভাবিক আলোচনা নেই পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা, কারো যৌন সমস্যা থাকলেও আমরা তা বুঝতে পারি না। লিঙ্গোত্থানে সমস্যা আমি গোপনে অসদাচরণের মাধ্যমে বিষয়গুলিকে আরও জটিল করে তুলি৷

 

লিঙ্গে ব্যথা

লিঙ্গে ব্যথা এক সময় বেডরুমের সমস্যা বেডরুমেই সীমাবদ্ধ ছিল। আজকাল, মাদক ব্যবসা, চিকিৎসার অগ্রগতি এবং বিশেষজ্ঞদের গবেষণার ফলে যৌন সমস্যা একটি উন্মুক্ত বিষয় হয়ে দাঁড়িয়েছে। লিঙ্গে ব্যথা ইরেক্টাইল ডিসফাংশন বা ইরেক্টাইল ডিসফাংশন বা যৌন কর্মহীনতার সমস্যা দাম্পত্য অশান্তি সৃষ্টি করতে পারে লিঙ্গে ব্যথা যা বিবাহবিচ্ছেদের দিকে নিয়ে যেতে পারে। ইরেক্টাইল ডিসফাংশন যেকোন বয়সে চিকিৎসা করা যেতে পারে এবং অনেক পুরুষ যারা এই সমস্যার চিকিৎসা নিচ্ছেন লিঙ্গে ব্যথা তারা স্বাভাবিক যৌন কার্যকলাপে ফিরে আসছেন।

 

যৌন দূর্বলতা চিকিৎসা

যৌন দূর্বলতা চিকিৎসা চিকিত্সকরা ইরেক্টাইল ডিসফাংশনকে ইরেকশনের সমস্যা হিসাবে সংজ্ঞায়িত করেছেন। এই সমস্যাটি মানুষের ধারণার চেয়ে বেশি সাধারণ। এটি বয়স্কদের মধ্যে বেশি দেখা যায়।যৌন দূর্বলতা চিকিৎসা ন্যাশনাল কিডনি এবং ইউরোলজিক্যাল ডিজিজ ইনফরমেশন ক্লিয়ারিংহাউস অনুসারে যৌন দূর্বলতা চিকিৎসা, 40 বছরের বেশি বয়সী 5 শতাংশ পুরুষ ইরেক্টাইল ডিসফাংশন অনুভব করেন, 65 বছরের বেশি বয়সী পুরুষদের 15 থেকে 25 শতাংশের তুলনায়।

 

পুরু‌ষের লি‌ঙ্গোত্থান সমস্যা

পুরু‌ষের লি‌ঙ্গোত্থান সমস্যা পুরুষদেরও অনিয়মিত ইরেক্টাইল ডিসফাংশন হতে পারে। নিউ অরলিন্সের Tulane University School of Medicine-এর সহযোগী অধ্যাপক এবং Tauro Infirmary-এর একজন স্টাফ ইউরোলজিস্ট নীল বাউম বলেছেন পুরু‌ষের লি‌ঙ্গোত্থান সমস্যা, “যদি পুরুষরা আপনাকে সত্য বলেন, আপনি জানতে পারবেন যে তাদের জীবনে অন্তত একবার ইরেক্টাইল ডিসফাংশন হয়েছে পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা।” ইরেক্টাইল ডিসফাংশন যৌন মিলনের আনন্দ নষ্ট করে। ‘ তিনি আরও বলেন পুরু‌ষের লি‌ঙ্গোত্থান সমস্যা, ‘বয়স বাড়ার সঙ্গে সঙ্গে পুরুষের যৌন ক্ষমতা কমতে পারে। ‘

 

যৌনশক্তি বা কামশক্তি বৃদ্ধি

যৌনশক্তি বা কামশক্তি বৃদ্ধি 1970 এর দশকের গোড়ার দিকে, বিশেষজ্ঞরা মনে করতেন যে ইরেক্টাইল ডিসফাংশনের প্রধান কারণ মানসিক অবক্ষয়। বর্তমানে, চিকিত্সক সম্প্রদায় স্বীকার করে যে ওষুধ যৌনশক্তি বা কামশক্তি বৃদ্ধি, জীবনযাত্রার পরিবর্তন বা আঘাতগুলি ইরেক্টাইল ডিসফাংশনের প্রধান কারণ। প্রতিবেদনে যৌনশক্তি বা কামশক্তি বৃদ্ধি ইরেক্টাইল ডিসফাংশন দূর করতে বিশেষজ্ঞদের দেওয়া পরামর্শ তুলে ধরা হয়েছে।

 

নিজেকে সময় দিন

ডাঃ “একজন পুরুষের বয়স্ক হলে তার লিঙ্গ খাড়া হওয়ার জন্য উত্তেজিত হতে অনেক সময় লাগতে পারে,” বাউম বলেন। নিতে পারেন কিন্তু ষাটের দশকের একজন পুরুষের এক বা দুই মিনিট পর পুরুষাঙ্গ না থাকার মানে এই নয় যে তিনি যৌন মিলনে অক্ষম। এটি একটি দীর্ঘ সময় নিতে পারে. 60 থেকে 70 বছর বয়সী পুরুষদের লিঙ্গ পুনরুত্থিত হতে এক দিন বা তার বেশি সময় লাগতে পারে পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা। এই প্রসঙ্গে, ডাঃ “এটি বার্ধক্যের একটি স্বাভাবিক প্রভাব,” বাউম বলেন।

 

ওষুধ বিবেচনা করুন

ইরেক্টাইল ডিসফাংশনের প্রধান কারণ হতে পারে প্রেসক্রিপশনের ওষুধ বা ওভার-দ্য-কাউন্টার ওষুধ যেমন অ্যান্টিহিস্টামিন, মূত্রবর্ধক, হার্টের ওষুধ, উচ্চ রক্তচাপের ওষুধ বা ঘুমের ওষুধ। এই ওষুধের প্রতিক্রিয়া সব পুরুষের জন্য একই নয়। ডাঃ “ড্রাগ-প্ররোচিত ইরেক্টাইল ডিসফাংশন 50 বছরের বেশি বয়সী পুরুষদের মধ্যে সবচেয়ে বেশি দেখা যায়,” বাউম বলেন। প্রায় 100 টি ঔষধ সনাক্ত করা হয়েছে যা ইরেক্টাইল ডিসফাংশন হতে পারে। ‘যদি আপনি সন্দেহ করেন যে আপনার ওষুধের কারণে সমস্যা হচ্ছে, আপনার ডাক্তারের সাথে কথা বলুন এবং আপনার ডোজ বা ওষুধ পরিবর্তন করতে হবে কিনা তা খুঁজে বের করুন।

অ্যালকোহল সীমিত করুন

শেক্সপিয়র ম্যাকবেথ ঠিকই বলেছেন অ্যালকোহল যৌনতার ইচ্ছা জাগায়, কিন্তু কর্মক্ষমতাকে বঞ্চিত করে। এটি ঘটে কারণ অ্যালকোহল একটি স্নায়ুতন্ত্রের বিষণ্ণতা। এটি প্রদাহজনক প্রতিক্রিয়া প্রতিরোধ করে এবং উত্তেজনার বিপরীত অবস্থা তৈরি করে। এমনকি ককটেল চলাকালীন দুটি পানীয় উদ্বেগের কারণ হতে পারে। সময়ের সাথে সাথে অতিরিক্ত অ্যালকোহল হরমোনের ভারসাম্যহীনতার কারণ হবে। ডাঃ “অ্যালকোহল দীর্ঘমেয়াদে স্নায়ু এবং যকৃতের ক্ষতি করতে পারে পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা,” বাউম বলেন। টেস্টোস্টেরন এবং অন্যান্য হরমোনের সঠিক অনুপাত ছাড়া আপনার লিঙ্গ স্বাভাবিকভাবে বৃদ্ধি পাবে না।

 

ধমনীতে মনোযোগ দিন

আরউইন গোল্ডস্টেইন, সান দিয়েগো-ভিত্তিক ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া সার্জারির একজন ক্লিনিকাল অধ্যাপক এবং আলভারাডো হাসপাতালের যৌন ওষুধের পরিচালক বলেছেন: “লিঙ্গ হল একটি ভাস্কুলার অঙ্গ বা সংবহনকারী অঙ্গ। ডাঃ গোল্ডস্টেইন বলেন, “যে ধমনীগুলো রক্ত ​​সরবরাহ করে। তিরিশের মধ্যে সব পুরুষের লিঙ্গ একটু সরু হয়ে যায়৷ তাই আপনি যা খান সেদিকে মনোযোগ দিন৷ ডাঃ “ইরেক্টাইল ডিসফাংশনের অন্যতম প্রধান কারণ হল উচ্চ কোলেস্টেরল,” বলেন গোল্ডস্টেইন৷ এটি ইরেক্টাইল টিস্যুর ক্ষতি করে৷’

পুরুষের জটিল রোগের লক্ষণ

ধূমপান করবেন না

ডাঃ “গবেষণায় দেখা গেছে যে নিকোটিন রক্তনালীর সংকোচনকারী হতে পারে,” বউম বলেন। টেক্সাস বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণায়, গবেষকরা ধূমপায়ীদের দুটি দলে বিভক্ত করেছেন – একটিকে বলা হয় নিকোটিন চুইংগাম এবং অন্যটি প্লাসিবো চুইংগাম পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা। যারা নিকোটিন চুইংগাম চিবাচ্ছেন তাদের পুরুষদের তুলনায় 23 শতাংশ কম যৌন উত্তেজনা রয়েছে যারা প্লাসিবো চুইংগাম চিবাচ্ছেন।

 

ওজন কমানো

গবেষণায় দেখা গেছে যে স্থূল পুরুষদের ইরেক্টাইল ডিসফাংশনের প্রবণতা বেশি। আপনি যদি আপনার আদর্শ ওজনের চেয়ে 20 শতাংশ ভারী হন তবে কয়েক পাউন্ড হারানোর কথা বিবেচনা করুন। আপনি কারাতে বা যেকোনো ওজন প্রশিক্ষণ প্রোগ্রামের সাথে নিজেকে যুক্ত করতে পারেন। একটি ফিট শরীর শুধু ইরেক্টাইল ডিসফাংশনের সমস্যাই কমায় না, আত্মবিশ্বাসও বাড়ায়। ডাঃ গোল্ডস্টেইন বলেছেন: “একজন মানুষ যত বেশি শারীরিকভাবে ফিট, সে তত বেশি যৌনতার জন্য উপযুক্ত বোধ করবে।”

 

বেশি বেশি সহবাস করুন

55 থেকে 65 বছর বয়সী 1,000 ফিনিশ পুরুষদের পাঁচ বছরের সমীক্ষায় দেখা গেছে যে যারা সপ্তাহে একবার যৌনমিলন করেননি তারা সপ্তাহে একবার যৌনমিলনকারী পুরুষদের তুলনায় দ্বিগুণ বেশি ইরেক্টাইল ডিসফাংশন করেছেন পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা। গবেষকরা এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে নিয়মিত যৌন মিলন পুরুষদের ইরেক্টাইল ডিসফাংশন থেকে রক্ষা করে।

 

নিশ্চিন্ত থাকুন

লিঙ্গ উত্থানের জন্য মনকে শিথিল রাখা জরুরি। কেন? আপনার স্নায়ুতন্ত্র দুটি মোডে কাজ করে: একটি সহানুভূতিশীল স্নায়ুতন্ত্র এবং অন্যটি প্যারাসিমপ্যাথেটিক স্নায়ুতন্ত্র। যখন আপনার সহানুভূতিশীল স্নায়ু নেটওয়ার্ক প্রভাবিত হয়, তখন আপনার শরীর আক্ষরিকভাবে সতর্ক থাকে। অ্যাড্রিনাল হরমোন আপনাকে যুদ্ধ বা উড়তে প্রস্তুত রাখে পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা। স্নায়বিক দুর্বলতা এবং উদ্বেগ আপনার পরিপাকতন্ত্র থেকে এবং লিঙ্গ থেকে পেশীতে রক্ত ​​​​টেনে আনে, যার ফলে লিঙ্গ উত্থান রোধ হয়। ডাঃ “উদ্বেগ আপনার সহানুভূতিশীল স্নায়ুতন্ত্রকে উদ্দীপিত করে,” বউম বলেন। ইরেক্টাইল ডিসফাংশন প্রতিরোধ করতে আপনার প্যারাসিমপ্যাথেটিক স্নায়ুতন্ত্রকে শিথিল করুন এবং নিয়ন্ত্রণ করুন। এই নেটওয়ার্কের মাধ্যমে প্রাপ্ত সংকেতগুলি পুরুষাঙ্গের ধমনী এবং সাইনাসগুলিকে রক্ত ​​​​প্রবাহ বাড়াতে নির্দেশ করবে।

 

শরীর উদ্দীপক এড়িয়ে চলুন

শরীর উদ্দীপক বা শরীরকে শক্তিশালী করে এমন খাবার, যেমন ক্যাফেইন সমৃদ্ধ কফি এড়িয়ে চলুন। এই খাবারগুলি ইরেক্টাইল ডিসফাংশনের কারণ হতে পারে। ডাঃ “সেক্সের সময় শিথিল হওয়া গুরুত্বপূর্ণ,” গোল্ডস্টেইন বলেছিলেন পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা। উদ্দীপক পেশীকে সংকুচিত করে, তবে পেনিস বৃদ্ধির আগে পেশীটিকে শিথিল রাখতে হবে। ‘

 

ফোরপ্লে খেলুন

শিথিল করার একটি উপায় হল সঙ্গীর উপর জোর দিয়ে বিভিন্ন অঙ্গভঙ্গি ফোরপ্লে করা। পুরুষাঙ্গের বৃদ্ধি হচ্ছে কিনা তা নিয়ে চিন্তা না করে একে অপরকে উপভোগ করুন। ডাঃ “শরীরের সবচেয়ে বড় যৌন অঙ্গ ত্বক, লিঙ্গ নয় পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা,” গোল্ডস্টেইন বলেন পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা।

 

বেশি করে তরমুজ খান

লাল এবং রসালো তরমুজ হতে পারে নতুন রোমান্টিক খাবার। টেক্সাসের কলেজ স্টেশনে টেক্সাস এএন্ডএম ফ্রুট অ্যান্ড ভেজিটেবল ইমপ্রুভমেন্ট সেন্টারের গবেষকরা আবিষ্কার করেছেন যে তরমুজের ফাইটোনিউট্রিয়েন্ট ভায়াগ্রার মতো প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। এই রসালো ফলের মধ্যে রয়েছে সিট্রুলাইন যা শরীরের রক্তনালীগুলিকে শিথিল রাখে পুরুষাঙ্গ দুর্বলতা জনিত সমস্যা ও চিকিৎসা এটি আপনার হৃদপিণ্ড, সংবহনতন্ত্র এবং রোগ প্রতিরোধ ব্যবস্থাকে উপকৃত করে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *