পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ

পাকিস্তানে নিযুক্ত আফগান রাষ্ট্রদূত নাজিবুল্লাহ আলিখিলের মেয়ে সিলসিলা আলিখিল ( ২৬ বছর)  শুক্রবার ( ১৬ জুলাই) সুপারমার্কেট থেকে বাড়ি ফেরার পথে অপহ্রত হন বলে দাবি করেছে কাবুল  । ঘটনাটি ঘটে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে। 

অপহরণের কয়েক ঘণ্টা পর মেয়েটিকে মুক্তি দেয়া হলেও  তার উপর  ‘কয়েকবার নির্যাতন’ চালানো হয় বলে অভিযোগ  করেছে আফগানিস্তান । মেয়েটি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।  তবে নির্যাতনের ব্যাপারে বিবৃতিতে বিস্তারিত কিছু জানায়নি আফগান পররাষ্ট্র মন্ত্রণালয়।

এ ব্যাপারে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ভাড়া করা গাড়ি থেকে সিলসিলার অপহৃত হওয়ার বিষয়টি আফগান দূতাবাস তাদের অবহিত করেছে। পুলিশ এই ‘ন্যাক্কারজনক ঘটনার’ তদন্ত করছে। রাষ্ট্রদূত আর তার পরিবারের নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও বিবৃতিতে জানিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

আফগান পররাষ্ট্র মন্ত্রণালয় এ ঘটনার তদন্তের জোরদার দাবি জানিয়েছে।  অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তদের যাতে  তাড়াতাড়ি  সম্ভব আইনের আওতায় আনা যায় সে ব্যবস্থা করার জন্য পাকিস্তান সরকারকে অনুরোধ করেছে।  সেইসাথে পাকিস্তানে বসবাসরত    আফগান কূটনীতিকদের নিরাপত্তা জোরদারের দাবিও করা হয়েছে। 

Leave a Comment