পঞ্চগড়ে প্রেমের টানে অবৈধ পথে বাংলাদেশে ভারতীয় তরুণী

প্রেমের টানা ভারত থেকে সীমান্ত অতিক্রম করে অবৈধ ভাবে পঞ্চগড়ে প্রবেশ করায় খুসনামা (১৭) এক ভারতীয় তরুণীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে ৮টার সময় বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড়ের তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া। এর আগে একই দিন দুপুরে তেতুঁলিয়া উপজেলার সদর ইউনিয়নের সর্দার পাড়া গ্রামের এক বাড়ি থেকে তাকে আটক করা হয়।

জানা যায়, আটক ভারতীয় ওই তরুণীর বাড়ি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার হরিয়ানা গ্রামে। সে ওই এলাকার ইসরাইল হোসেনের মেয়ে। এদিকে ভারতীয় প্রেমিকার আটকের খবর পেয়ে প্রেমিকা উদ্ধার করতে থানায় উপস্থিত হয়েছেন প্রেমিক আব্দুল লতিব ওরফে রকিবও (২১)। লতিফ ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী এলাকার ইসরাইলের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, প্রেমের টানে ভারত থেকে বাংলাদেশে গত বুধবার (১৬ ফেব্রুয়ারি) দিনগত রাতে ভারতের মুড়িখাওয়া সীমান্ত হয়ে পঞ্চগড়ের তেতুঁলিয়া থানার সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে আসে তরুণী খুসনামা। ওই ভারতীয় তরুনী বাংলাদেশে প্রবেশের পরে তেতুঁলিয়া উপজেলার সদর ইউনিয়নের সর্দার পাড়া গ্রামের হাসিনুর রহমান নামে এক ব্যাক্তির সাথে তার পরিচয় হয়। পরে তিনি ওই তরুণীকে তার বাড়িতে নিয়ে যান। বৃহস্পতিবার দুপুরে তেতুঁলিয়া মডেল থানা পুলিশ খবর পেয়ে ভারতীয় তরুনীকে আটক করে থানায় নিয়ে আসে। প্রেমিকা খুসনামা বাংলাদেশের পঞ্চগড় জেলার তেতুঁলিয়ায় এসেছে জেনে প্রেমিক আব্দুল লতিব ওরফে রকিবও তেঁতুলিয়া থানায় ছুঁটে আসে।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে সর্দার পাড়া গ্রামে এক বাড়িতে ভারতীয় এক তরুণী রয়েছে। খবরের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়। পরে থানায় নেয়ার পর বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) খবর দিলে বিকেলে তারা ভারতীয় সীমান্ত রোক্ষী বাহিনীর (বিএসএফ) সাথে পতাকা বৈঠক করে। শুক্রবার সকাল ১০টায় পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ভারতে প্রেরণ করার প্রক্রিয়া চলছে। বর্তমানে ওই প্রেমীক যুগল থানায় পুলিশ হেফাযতে রয়েছে।

Leave a Comment