নিজের মোটা চেহারাই হাতিয়ার, ছক ভেঙে নেটদুনিয়া কাঁপাচ্ছেন এই কোটিপতি ইউটিউবার

উচ্চতা পাঁচ ফুটের সামান্য বেশি। শরীর এতটাই মাংসল যে খানিক দূর থেকে বড় আকারের ফুটবল বলে ভুল করতেই পারেন যে কেউ। কিন্তু তা বলে চেহারা বা তাঁর খোলামেলা পোশাক নিয়ে ব্যঙ্গ করবেন না।

এই চেহারা নিয়েই নেটদুনিয়া কাঁপাচ্ছেন তিনি। ছক ভেঙে লজ্জা, হীনমন্যতার আবরণ থেকে টেনে বার করছেন মোটাদের। ভুল ভাঙছেন শরীর নিয়ে নানা ধারণার।

তিনি জনপ্রিয় ইউটিউবার নাবিলা নূর। নাবিলার জন্ম নিউ ইয়র্কে হলেও তাঁর মা-বাবা দু’জনেই বাংলাদেশের লোক। খুব কম বয়সে তাঁর মা-বাবার বিয়ে হয়ে গিয়েছিল।

তার পর দু’জনেই কর্মসূত্রে আমেরিকায় চলে এসে নিউ ইয়র্কে থাকতে শুরু করেন। নিউ ইয়র্কেই জন্ম নাবিলার।

১৯৯১ সালের চার অগস্ট নাবিলার জন্ম। তিনি এখন ২৯ বছরের যুবতী।

পড়াশোনার পাশাপাশি ছোট থেকে আঁকতে ভালবাসেন নাবিলা। আর ভালবাসেন বলিউড ছবি দেখতে।

হিন্দি বলাও শিখেছেন তিনি ছোটবেলাতেই। স্কুলের পড়াশোনা শেষ করে পেনসিলভ্যানিয়া স্টেট ইউনিভার্সিটি থেকে পাশ করেন তিনি।

বড় হওয়ার পাশাপাশি নেটমাধ্যমের প্রতি তাঁর একটা আলাদা ভালবাসা তৈরি হতে থাকে। সেই ভালবাসা পূর্ণতা পায় ২০১৩ সালে। ওই বছর ১৪ নভেম্বর তিনি প্রথম ইউটিউবকে নিজের কেরিয়ার হিসাবে বেছে নেন।

কিন্তু কী নিয়ে এগোবেন? নাবিলার কাছে খুব পরিষ্কার ছিল এর উত্তর। ছোট থেকেই স্বাস্থ্যবতী। নানান সময়ে নানা কটূক্তি শুনতে হয়েছে তাঁকে।

চোখের সামনেই অনেক মেয়েকে বডি শেমিংয়ের শিকার হতে দেখেছেন। লুকিয়ে মন খারাপ করতে দেখেছেন তাঁদের।

নাবিলার লক্ষ্যই সেই সমস্ত মেয়েরা যাঁরা শারীরিক কটূক্তি শুনে ভেঙে পড়ছিলেন এবং সেই সমস্ত মানুষগুলো যাঁরা শরীর নিয়ে ব্যঙ্গ করে মজা পেতেন।

তাঁর ইউটিউব চ্যানেল সমস্ত মেয়েদের জন্যই অনুপ্রেরণা হয়ে উঠে এসেছে। শারীরিক গঠন নিয়ে কটূক্তি করা মানসিকতাকে নিজের ভিডিয়ো আপলোড করে জবাব দিয়েছেন তিনি। নাবিলার ভিডিয়ো নিজেকে ভালবাসতে শেখায়।

এই যাত্রায় তিনি সব সময়ই পাশে পেয়েছেন তাঁর স্বামী সেঠ মার্টিনকে। স্বামীর সঙ্গে ‘নাবিলা অ্যান্ড সেঠ’ নামে আলাদা একটি চ্যানেলও খুলেছেন তিনি।

ইউটিউবের পাশাপাশি মেয়েদের জন্য নিজের মেয়ের নামে একটি কাপড়ের ব্র্যান্ডও চালু করেছেন ২০১৯ সালে। কোনও মহিলার শরীর মোটা মানেই যে গা ঢাকা সাবেকি পোশাক পরা বাধ্যতামূলক নয় তারই দৃষ্টান্ত তৈরি করেছে তাঁর কাপড়ের ব্র্যান্ড।

ছক ভাঙা পথে হেঁটে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন নাবিলা। ২০১৯ সালে নিউ ইয়র্কের বিখ্যাত ‘কার্ভিকন’ শো-এর বক্তা হিসাবে ডাক পেয়েছিলেন তিনি। পাশাপাশি তাঁর মেক আপ ভিডিয়োও বিপুল জনপ্রিয় অনুগামীদের মধ্যে।

পাঁচ ফুট দু’ইঞ্চির এই ইউটিউবারের সম্পত্তির পরিমাণ প্রায় ৩৮ কোটি টাকা। বিলাসবহুল জীবনযাপন করেন তিনি। তাঁর বাড়ির অন্দরমহল নিয়েও ভিডিয়ো করেছেন তিনি। সে বাড়ি দেখে যে কেউ হলিউড তারকার বাড়ি বলে ভুল করতেই পারেন।

তার মানে এই নয় যে ইউটিউবে অসংখ্য মানুষের আদর্শ হয়ে ওঠা নাবিলার জীবন এখন অনেক মসৃণ পথে এগোচ্ছে। এখনও নানা সময়ে কটূক্তি উড়ে আসে তাঁর দিকে। ইউটিউবে তাঁর প্রতিটি ভিডিয়োয় কোনও না কোনও বিদ্বেষমূলক মন্তব্য থাকেই।

সে সবই দেখেন তিনি। তবে কারও প্রতি কুমন্তব্য করেন না। বরং ভালবাসা দিয়েই জবাব দেন তিনি। নাবিলাকে যদি কেউ ‘মোটা গরু’ বলে ব্যঙ্গ করেন তাঁর উত্তরে নাবিলা বলেন, ‘আমি গরু ভালবাসি’।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *