নিজেই হয়ে উঠুন নিজের অনুপ্রেরণা

নিজেই হয়ে উঠুন নিজের অনুপ্রেরণা।

নিজেই হয়ে উঠুন নিজের অনুপ্রেরণা।

কিভাবে যেন আমরা উঠে দাড়াই। কিভাবে যেন সবকিছু এলোমেলো হয়েও সেজে উঠে নতুন বেশে।

কিভাবে যেন ভেঙে যাওয়া মুছে যাওয়া আশা গুলো আবার প্রাণ ফিরে পায়। হাজার হাজার বার হেরে যাওয়ার পরও আমরা জয়ের স্বপ্ন দেখি।

কেউ হয়তো ভাবছি প্রতিদিনের খাওয়া পড়ার ঝক্কিটা সাড়লেই হলো। কেউ হয়তো এর সাথে সাথে নিজের বা আপনজনের দুচারটা শখের কথাও একআধ বার ভাবছি।

নিজেদের রোজ ভাঙছি আমরাই আরেকটু ভালো ভাবে গড়ার ইচ্ছায়।

এইতো জীবন আর বেচে থাকার নিয়ম। অন্যেরটা দেখতে সহজ লাগলেও কারোরটাই সহজ নয়। জায়গায় জায়গায় বিধে থাকা কাটাগুলো তুলতে হিমশিম খাচ্ছে সবাই ই। বিচলত হই। কিন্তু নদীর স্রোতের মতোই শান্ত গতিতে হলেও এগোতে হয় জীবনের তাগিদেই।
এই হাসছি আবার এর সাথেই হাজারটা মন খারাপের কারণ এসে পড়ে সামনে। থমকে থমকে হাপিয়ে উঠে আবার চলতে শুরু করি।

আমাদের জীবনের সবচেয়ে বড় অনুপ্রেরণা আমরা নিজেই। এজন্যই নিজ নিজ জায়গায় থেকে হাজারো সমস্যা সামলিয়ে আমরা সামনের দিনগুলো আলোকিত করার স্বপ্ন দেখতে পারি হাসি মুখে।

কখনো ভেঙে পড়লে নিজের সামলিয়ে নেয়ার গল্প গুলো মনে করবেন।সাহস পাবেন। আরেক ধাপ এগিয়ে নিজেকে জোড়া লাগাতে পারবেন।অন্যের কাছ থেকে অনুপ্রেরণা পাওয়ার জন্য বসে থাকতে হবেনা।

নিজের গল্পগুলো নিজের কাছে যতনা মুল্যবান অন্য কারও কাছেনা।আপনি হয়তো বড় কোনো ব্যাক্তিত্ব নন কিন্তু আপনি তো আপনিই।আপনার জীবন আপনারই।আপনার গল্প আপনার কাছেই সবচেয়ে বেশি প্রেরণার। তাই অতীত থেকে নিজের জীবনের পাতা থেকেই অনুপ্রেরণা নিন।

reporter: নওমিন

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *