নিউমার্কেটে সংঘর্ষের মামলায় ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থী রিমান্ডে

রাজধানীর নিউমার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীকে তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত (সিএমএম) সোমবার এ আদেশ দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) সাফায়েত হোসেন। রিমান্ডপ্রাপ্ত পাঁচ আসামি হলেন আবদুল কাইয়ুম, পলাশ মিয়া, মাহমুদ ইরফান, মো. ফয়সাল ইসলাম ও মো. জুনাইদ বুগদাদী।

সোমবার নিউমার্কেট থানা-পুলিশ আসামিদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে। বাদীপক্ষ ও আসামিপক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৮ এপ্রিল কুরিয়ার সার্ভিসের ডেলিভারিম্যান নাহিদ হোসেনকে হত্যায় জড়িত অভিযোগে ঢাকা কলেজের এই পাঁচ শিক্ষার্থীকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। পরে আদালতের অনুমতি নিয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়।

গত ১৮ এপ্রিল রাতে নিউমার্কেটের দোকানের কর্মীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ বাধে। পরদিন মঙ্গলবার দিনভর সংঘর্ষ হয়। এতে অর্ধশতাধিক মানুষ আহত হন। একটি কুরিয়ার সার্ভিসের ডেলিভারিম্যান নাহিদকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। ইটের আঘাতে আহত হন মোরসালিন নামের আরেকজন দোকানকর্মী। পরে দুজনই হাসপাতালে মারা যান।

Leave a Comment