নারী দিবসে আবেগঘন বার্তা পুতিনের

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক ভিডিও বার্তায় ইউক্রেনে যুদ্ধরত সেনাদের মা, বোন, স্ত্রী ও বান্ধবীদের প্রতি আবেগঘন বক্তব্য দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।তাদের প্রতি সহমর্মিতা জানিয়ে তিনি বলেন, ‘আমি উপলব্ধি করতে পারছি- প্রিয়জনদের জন্য আপনারা কতটা উদ্বেগে আছেন।’এই নারীদের ‘আনুগত্য, নির্ভরযোগ্যতা এবং সহায়তার’ বিষয়টি তার বক্তব্যজুড়ে উঠে এসেছে।

রুশ প্রেসিডেন্ট বলেন, ‘আমাদের প্রিয় নারীরা, আপনাদের সংবেদনশীলতা, সহানুভূতি এবং অতিমানবিক উদারতার মাধ্যমে বিশ্বকে আরও ভালো এবং দয়াময় করে তুলেছেন, সেজন্য ধন্যবাদ। আকর্ষণীয় কোমলতা এবং আশ্চর্য অন্তর্নিহিত শক্তির একটি মিশেল আপনারা তৈরি করেছেন।’

এ সময় ইউক্রেনের যুদ্ধে অপেশাদার বা সংরক্ষিত যোদ্ধাদের জড়াবেন না জানিয়ে তিনি বলেন, ‘আমি গুরুত্ব দিয়ে বলছি, যারা সামরিক বাহিনীকে নিয়োগপ্রাপ্ত নন, তাদের এই যুদ্ধে ডাকা হয়নি বা ডাকা হবেও না। …এখানে শুধু পেশাদার সামরিক সদস্যরাই কাজ করছে।’অন্যদিকে ইউক্রেনের পক্ষে যুদ্ধ করতে বিপুল সংখ্যায় বেসামরিক মানুষ তালিকাভুক্ত হচ্ছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *