ধর্ষণের চেষ্টায় শিক্ষক কারাগারে

রংপুর জেলার পীরগাছা উপজেলায় পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে বিপুল চন্দ্র (৪৫) নামে এক শিক্ষককে আটক করেছে পুলিশ।
প্রভাবশালীদের চাপে ওই ছাত্রীর পরিবার থেকে কোনো মামলা করা হয়নি। পুলিশ ১৫১ ধারায় অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠিয়েছে।

আজ মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে নিশ্চিত করেন পীরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল ইসলাম।

বিপুল চন্দ্র পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের পূর্ব ব্রাহ্মণীকুন্ডা গ্রামের বাসিন্দা। তিনি ওই গ্রামের পুন্ন চন্দ্রের ছেলে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায় , ওই ছাত্রী তাম্বুলপুর ইউনিয়নের পাওটানা বাজারে এমবিশন কোচিং সেন্টারের নিয়মিত শিক্ষার্থী। গতকাল সোমবার (১৬ আগস্ট) দুপুরে কোচিং করতে গেলে অন্য শিক্ষার্থীরা না থাকার সুযোগে শিক্ষক বিপুল চন্দ্র দরজা বন্ধ করে তাকে ধর্ষণের চেষ্টা করেন। ওই সময় ওই ছাত্রীর চিৎকারে আশপাশের লোকজন দৌড়ে এসে বিপুল চন্দ্রকে আটক করেন। পরে স্থানীয় তাম্বুলপুর ইউনিয়ন পরিষদে নিয়ে তাকে আটকে রেখে তারা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসলেও স্থানীয়ভাবে বিষয়টি সমাধানের কথা বলা হয়।

এই ঘটনায় ইউনিয়ন পরিষদ মাঠে রাত ১০টায় সালিস বৈঠকের আয়োজন করেন প্রভাবশালীরা। বিষয়টি জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুল আরেফীনের হস্তক্ষেপে সালিশ বৈঠক ভেঙে দেয় পুলিশ। এরপরে শিক্ষক বিপুল চন্দ্রকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। ওই ছাত্রীর পরিবার ঘটনার সত্যতা স্বীকার করলেও প্রভাবশালীদের চাপে মামলা দায়ের করতে রাজি হননি তারা।

এই বিষয়ে পীরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল ইসলাম জানান, ধর্ষণচেষ্টার অভিযোগে কোচিংয়ের শিক্ষক বিপুল চন্দ্রকে আটক করা হয়। তবে ওই ছাত্রীর বাবা মামলা করতে রাজি না হওয়ায় ১৫১ ধারায় গ্রেফতার দেখিয়ে বিপুল চন্দ্রকে কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Comment