দোকান এবং শপিংমলে হাত ধোয়ার বিষয়টি নিশ্চিত করার আহ্বান -আইজিপি

দোকান এবং শপিংমলে হাত ধোয়ার বিষয়টি নিশ্চিত করার আহ্বান -আইজিপিদোকান এবং শপিংমলে হাত ধোয়ার বিষয়টি নিশ্চিত করার আহ্বান -আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ দোকান বা শপিংমলের প্রবেশপথে স্যানিটাইজার বা হাত ধোয়া সাবান দিয়ে ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন। তিনি ক্রেতাদের ও বিক্রেতাদের সঠিকভাবে  মাস্ক পরার আহ্বান জানান।

মঙ্গলবার বিকেলে পুলিশ সদর দফতর মিলনায়তনে দোকান মালিক সমিতির নেতাদের সাথে বৈঠকে আইজিপি এই আহ্বান জানান। 

এটি দেশের সকল মহানগরের অনলাইন পুলিশ কমিশনার, রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এবং জেলা পুলিশ সুপার  অনলাইনে যুক্ত ছিলেন। সভায় পুলিশ সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি বেনজীর আহমেদ বলেছেন, ক্রেতা ও বিক্রেতাদের উভয়ই কেনাকাটা করার সময় মাস্ক পরতে হবে। দোকান বা শপিংমলের প্রবেশপথে স্যানিটারি বা হাত ধোয়ার ব্যবস্থা করা উচিত। শপিং মলে প্রবেশের সময় আপনাকে অবশ্যই আপনার দেহের তাপমাত্রা পরীক্ষা করতে হবে। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং একসঙ্গে বেশি লোক দোকানে প্রবেশ করতে  নিরুৎসাহিত করতে হবে। বড় দোকানহুলোতে ক্রেতার অবস্থানটি গোলাকার চিহ্ন সহ চিহ্নিত করতে হবে।

তিনি আরও বলেন যে, সরকারী বিধিনিষেধ মেনে চলা করোনার সংক্রমণ এবং মৃত্যুহার হ্রাস করবে। 

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন সভায় বলেছেন যে তারা প্রতিটি মার্কেটের সামনে হাত ধোয়া বা স্যানিটাইজার স্থাপন করেছেন। শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করা হয়েছে। বড় বড় শপিং মলে জীবাণুনাশক টানেলগুলি ইনস্টল করা হয়েছে। তিনি বলেন, করোনাভাইরাসের বিরুদ্ধে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সারাদেশের ব্যবসায়ীরা খুব সোচ্চার এবং সজাগ।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *