দেশের বিচার ব্যবস্থা স্বাধীন, রোজিনা অবশ্যই ন্যায়বিচার পাবেন

পররাষ্ট্রমন্ত্রী পররাষ্ট্র মন্ত্রী. একে আবদুল মোমেন

পররাষ্ট্র মন্ত্রী. একে আবদুল মোমেন বলেছিলেন, বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন এবং সাংবাদিক রোজিনা ইসলামকে অবশ্যই ন্যায়বিচার পেতে হবে। আমরা চাই না কারও কারণে বিনা শাস্তি দেওয়া হোক।

শুক্রবার সিএনএনকে দেওয়া এক সরাসরি সাক্ষাত্কারে বিদেশমন্ত্রী এ মন্তব্য করেন।

ডাঃ মোমেন বলেন, বাংলাদেশের আইন আছে এবং বর্তমানে এটি আইনী বিষয়। সুতরাং আমরা এটি সম্পর্কে খুব বেশি কথা বলতে চাই না।

এর আগে বৃহস্পতিবার তিনি বলেছিলেন যে সাংবাদিক রোজিনার সাথে ঘটনাটি অত্যন্ত চরম হতাশাব্যঞ্জক এবং সরকার কিছুই আড়াল করতে চায়নি।

পররাষ্ট্রমন্ত্রী বলেছেন যে এই ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অত্যন্ত মিডিয়া বান্ধব। আমাদের আড়াল করার কিছুই নেই। পররাষ্ট্রমন্ত্রী হিসাবে আমি জানি যে এর কারণে আমাদের অনেক প্রশ্নের মুখোমুখি হতে হবে। আমরা চাই না যে এ জাতীয় ঘটনা আবার ঘটুক।

বালিশ মামলা ও শাহেদ করিমসহ দুর্নীতির বিষয়টি উত্থাপনের জন্য গণমাধ্যমের প্রশংসা করে মন্ত্রী বলেন, দুর্নীতির খবর প্রকাশের পরপরই সরকার এ বিষয়ে কঠোর পদক্ষেপ নিয়েছে। আপনি (মিডিয়া) সরকারকে সহায়তা করেছেন। আপনি সরকারের অংশ। আমরা আপনাকে ধন্যবাদ জানাই.

গত সোমবার স্বাস্থ্যসেবা অধিদফতর সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে সচিবালয় থেকে সরকারী গোপনীয় নথি চুরি করা এবং অবৈধভাবে নথিপত্রের ছবি তোলার জন্য অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের অধীনে একটি মামলা দায়ের করেছে। আদালত রোজিনা ইসলামকে মঙ্গলবার কারাগারে প্রেরণ করেছে।

অভিযোগ রয়েছে যে সাংবাদিক রোজিনাকে ছয় ঘন্টা সচিবালয়ে আটক রেখে শারীরিক ও মানসিক নির্যাতনের পরে পুলিশে সোপর্দ করা হয়েছিল।

এদিকে, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ বৃহস্পতিবার সাংবাদিক রোজিনার বিরুদ্ধে সমস্ত অভিযোগ খারিজ করে তাদেরকে “নিপীড়ক” বলে আহ্বান জানিয়েছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *