দেরিতে নেয়া পরীক্ষার সময় আগামীতে সমন্বয় হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আর বাড়ছে না: শিক্ষামন্ত্রীশিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আর বাড়ছে না: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, ৮ মাস দেরিতে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় যে সময় দেরি হয়েছে তা আগামী বছর সমন্বয় করা হবে। এ নিয়ে শিক্ষার্থীদের দুশ্চিন্তার কোনো কারণ নেই। মঙ্গলবার সকাল সাড়ে দশটায় চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, বিশ্বে যখন একটি অতিমারি চলছে। যেই অতিমারির কারণে মানুষের জীবন-জীবিকা সবকিছু থমকে গেছে। তার মধ্যে আমরা যে এই পাবলিক পরীক্ষাগুলো নিতে পারছি সে জন্য সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি।

মন্ত্রী বলেন, এখন পরীক্ষা দিতে যত সময় দেরি হয়েছে তা পরবর্তীতে আমরা সমন্বয় করব। তবে আগামী বছরের যে পরীক্ষাগুলো হবে তা একেবারে যথাসময়ে নেওয়ার কোনো সুযোগ নেই। তবে এ বছরের মতো এত দেরিও হবে না ইনশাআল্লাহ।
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমাদের দেশে প্রতিটি শ্রেণিকক্ষে শিক্ষার্থীর সংখ্যা অনেক। প্রতিটি কক্ষে আমরা যদি স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের বসাতে যাই, তবে এখনো প্রতিটি শ্রেণির সকল ক্লাস নেয়া সম্ভব হবে না। আমরা বছরের শুরুতে শুরু করবো এবং এ বছরের তুলনায় আরেকটু বাড়াবার চেষ্টা করবো। পরে তিনি দুপুর সাড়ে ১১টায় শহরের আল আমিন স্কুল অ্যান্ড কলেজছাত্র শাখায় ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।

পরে তিনি ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে অসুস্থ নবজাতক শিশুদের বিশেষ সেবায় স্থাপিত ‘ÔSCANU’ ওয়ার্ডের উদ্বোধন করেন এবং ভাষা বীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট কর্তৃক ২টি জেনারেল অ্যানেসথেসিয়া মেশিন হস্তান্তর করেন। পরে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতি হিসেবে যোগদান করেন। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহানাজসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *