দাবি না মানলে ঈদের দিন আন্দোলনের ঘোষনা

পরিবহন সেক্টরের তিনটি সংস্থা দূরপাল্লার গণপরিবহন খোলাসহ সরকারের কাছে পাঁচ দফা দাবি জানিয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ বাস-ট্রাক মালিক সমিতি এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এ দাবি জানিয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহান খান সকলের পক্ষে এই দাবি উত্থাপন করেছিলেন। তিনি পাঁচ দফা দাবি তুলেছিলেন এবং হুঁশিয়ারি দিয়েছিলেন যে তাদের যদি মান্য না করা হয় তবে তাদের ঈদের দিন দু’ঘন্টা এবং programদের পরের একটি কর্মসূচি দেওয়া হবে।

শনিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে শাহজাহান খান এ দাবি জানান।

প্রাক্তন নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান বলেছেন, সরকার ৮ ই মে থেকে লকডাউন শিথিল করে মহানগর ও জেলাগুলির মধ্যে গণপরিবহন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। তবে দূরপাল্লার গণপরিবহন বন্ধ রয়েছে। এতে মালিক ও শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে।

তিনি আরও জানান, মানুষ বাস, মিনিবাস এবং সিএনজি চালিত অটোরিকশায় চলাচল করছে। করোনায় আরও বাড়ার ঝুঁকি রয়েছে। অতএব, স্বাস্থ্যকর নিয়ম মেনে দীর্ঘ-দূরত্বের ভর ও মাল পরিবহন চালু করা উচিত। ‘

শাহজাহান খান বলেছেন, দাবি বাস্তবায়ন না হলে ঈদের নামাজ শেষে দেশের মালিক ও শ্রমিকরা সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত নিজ নিজ এলাকায় বাস ও ট্রাক টার্মিনালে একটি অবস্থান কর্মসূচি পালন করবেন। এছাড়া theদের পরের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

Leave a Comment