তালেবানকে সহযোগিতার অভিযোগ বাজে কথা বললেন ইমরান

তালেবানকে সহযোগিতার অভিযোগ ‘বাজে কথা’, বললেন ইমরান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আফগানিস্তানে ঢুকে তালেবানকে সহযোগিতার অভিযোগ অস্বীকার করেছেন । এমন খবরকে ‘অত্যন্ত বাজে কথা’ বলে উল্লেখ করেছেন ইমরান খান তালেবান যোদ্ধাদের সরকারের বিরুদ্ধে লড়াইয়ে সহযোগিতা করতে পাকিস্তানি যোদ্ধারা সীমান্ত পার হচ্ছেন বলে জানা যায় । এক প্রতিবেদনে এ তথ্য দেওয়া হয়েছে ,কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার । তবে এ বিষয়ে মার্কিন সান্ধ্যকালীয় এক টেলিভিশন অনুষ্ঠান পিবিএস নিউজআওয়ারকে দেওয়া সাক্ষাৎকারে ইমরান খান বলেন, ‘এটি পুরোপুরি বাজে কথা’ বলে তিনি জানায় । তিনি মন্তব্য করেন আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর দীর্ঘ সময় ধরে চালানো যুদ্ধে পাকিস্তান অনেক ভোগান্তির শিকার হয়েছে বলে ।

ইমরান আর বলেন, যুক্তরাষ্ট্রকে গোয়েন্দা তৎপরতা বা জঙ্গিবিরোধী অভিযান চালাতে কখনোই পাকিস্তানের ভূখণ্ড ব্যবহার করতে দেওয়া হবে না জানান । তিনি আর বলেন, ‘আমাদের সীমান্তে আর কোনো সংঘাত বা সন্ত্রাসের সুযোগ নেই বলে জানান । তবে পাকিস্তানের যখনই সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ জড়িয়েছে, তখনই দেশজুড়ে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে বলে জানান । আর এ কারণে ব্যবসা-বাণিজ্য ও পর্যটনশিল্প ধসে পড়েছে । আর তাই কোনো ধরনের সংঘর্ষের অংশ হতে চাই না । তবে জড়ানোর ইচ্ছা আমাদের নেই ।

ইমরান খান আর বলেন, আফগানিস্তানে যুদ্ধের সমাপ্তি ঘটনাতে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসতে তালেবানের তাগাদা দিয়েছে পাকিস্তানরা । তিনি অন্তর্ভুক্তিমূলক সরকার’–এর মধ্য দিয়ে আফগানিস্তানে সবচেয়ে ভালো রাজনৈতিক সমাধান হতে পারে বলে মনে করেন । এখানে আর কোনো ফলাফল নেই, কারণ সামরিক সমাধান ব্যর্থ হয়েছে , এটি সেরা সমাধান উল্লেখ করে ইমরান খান আরও বলেন, ।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *