তাদের যদি এতো ইচ্ছা হয় দেশের বাইরে থেকে চিকিৎসক আনুক-সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ দেওয়ার জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দাবি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‌‘সরকার কীজন্য দায়-দায়িত্ব নেবে? তিনি কী মির্জা ফখরুলের আন্দোলনের মাধ্যমে মুক্ত আছেন? শেখ হাসিনার উদারতা ও মানবিকতায় মুক্ত আছেন তিনি। বাসায় থাকার অধিকার পেয়েছেন। চিকিৎসার ব্যাপারে কোনো বাধা নেই। তাদের যদি এতো ইচ্ছা হয় দেশের বাইরে থেকে চিকিৎসক আনুক। অসুবিধা তো নেই।’

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাজেট প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘এ ব্যাপারে আইন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেখছে, আমি কিছু বলতে চাই না।’

উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হার্টে রিং পরানো হয়েছে। শনিবার বিকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান। খালেদা জিয়ার হার্টের মেইন আর্টারিতে ৯৯ শতাংশ ব্লক থাকায় রিং পরানো হয়।

গত শুক্রবার দিবাগত রাতে বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। তার ‌‘মাইল্ড হার্ট অ্যাটাক’ হয়েছে বলে জানা গেছে।

শনিবার ভোরে মির্জা ফখরুল জানান, গত বৃহস্পতিবার থেকেই অসুস্থ বোধ করছিলেন খালেদা জিয়া। শুক্রবার চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়।

Leave a Comment