‘ডোনাল্ড ট্রাম্পের কণ্ঠ’ নিষিদ্ধ করলো ফেসবুক

ডোনাল্ড ট্রাম্পের পুত্রবধু লারা ট্রাম্প তার মার্কিন ফেসবুক পেজে সাবেক মার্কিন রাষ্ট্রপতির সাথে একটি সাক্ষাত্কার পোস্ট করার একটি ভিডিও ফেসবুক সরিয়ে দিয়েছে। জানুয়ারিতে ওয়াশিংটনের ক্যাপিটালে ট্রাম্প সমর্থকরা দাঙ্গা করার পর একটি বিশাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তাদের প্ল্যাটফর্মে ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ করেছিল।

ফক্স নিউজ চ্যানেলের নতুন সংবাদদাতা লারা ট্রাম্প ফেসবুকে ট্রাম্পের একটি সাক্ষাৎকার পোস্ট করেছেন বেশ কয়েকটি বিষয় নিয়ে। তারপরে লারা ইমেলটির একটি ছবি পোস্ট করেছিল যে ফেসবুক তাকে নিষেধাজ্ঞার বিষয়ে সতর্কতা পাঠিয়েছে।

“ক্যাটলিন” নামে ফেসবুকের একটি ই-মেইলে বলা হয়েছে যে ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলিতে নিষেধাজ্ঞার অধীনে ডোনাল্ড ট্রাম্পের কণ্ঠে পোস্ট করা যে কোনও কিছু সরিয়ে দেওয়া হবে এবং ভবিষ্যতে এ জাতীয় ক্রিয়াকলাপ আরও বাড়বে। ইস্যু করবে।

তারপরে ট্রাম্পের ছেলে এরিকের স্ত্রী লারা ট্রাম্প তার নিজের অনলাইন অনুষ্ঠান ‘দ্য রাইট ভিউ’-তে ভিডিও প্ল্যাটফর্ম রাম্বলে পোস্ট করেছেন এবং তার ফেসবুক পেজে রাম্বলের একটি লিঙ্ক পোস্ট করেছেন। এবং এভাবেই আমরা জর্জ অরওয়েলের উনিশ আশি-চতুর্দিকে কাছাকাছি এসেছি। দুর্দান্ত!

ইংরেজ পন্যাসিক জর্জ অরওয়েলের সামাজিক পটভূমিতে রচিত বিখ্যাত উপন্যাস উনিশ আশি-চতুর্থটি ছিল সমাজে একনায়কতন্ত্রের প্রভাব, রাষ্ট্রের গণ নজরদারি এবং সরকারী প্রচারের মিলস্টোন নিয়ে। দীর্ঘকালীন ট্রাম্প সমর্থক এবং ফক্স টিভি নিউজের উপস্থাপক শন হ্যানিটি এই পদক্ষেপটিকে “চরম সেন্সরশিপ” হিসাবে বর্ণনা করেছিলেন।

ক্যাপিটল দাঙ্গার একদিন পরে January জানুয়ারি ফেসবুক অস্থায়ীভাবে ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দেয়। এ জাতীয় অ্যাকাউন্টে বিতর্কিত বিষয়বস্তু নিয়ে নেওয়া সিদ্ধান্তের বিষয়ে রায় দেওয়ার জন্য ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধের বিষয়ে এখন নতুন গঠিত ফেসবুক বোর্ড পর্যালোচনা করছে।

Leave a Comment