ডেঙ্গুতে আক্রান্তের পাশাপাশি বেড়েছে মৃত্যু

২৪ ঘণ্টায় আরও ২৮৭ জন হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন চারজন । চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত এবং মৃতের সংখ্যায় রেকর্ড করেছে আগস্ট মাস।  এ মাসের ২১ দিনে মোট মৃতের সংখ্যা ২৩ জন এবং আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৯২ জন বলে নিশ্চিত করেছে  স্বাস্থ্য অধিদপ্তর ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৭৮ জন । এদের মধ্যে ঢাকায় ভর্তি হয়েছে ২৫৭ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছে ২১ জন বলে জানায় অধিদপ্তর ।

শনিবার বিকেলে হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনের তথ্য অনুযায়ী বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা মোট রোগীর সংখ্যা ১ হাজার ২০৬ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ১১৯ জন এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ৮৭ জন।

এদিকে চলতি বছরের শুরু থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৭৫০ জনে। ভর্তি হওয়া রোগীদের  মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ হাজার ৫০৯ জন।

এ বছর ডেঙ্গুতে মোট মারা গেছে ৩৫ জন। এদের মধ্যে চলতি বছরের জুলাইয়ে ১২ জন এবং আগস্ট মাসে ২৩ জন মারা গেছে ।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *