‘টিকটক হৃদয়’ মানবপাচার চক্রের সমন্বয়কারী, নেটওয়ার্ক দুবাই পর্যন্ত

পুলিশ জানিয়েছে, বেআইনী যৌন নির্যাতনের অভিযোগে ভারতের কেরালায় গ্রেপ্তার হওয়া রিফাতুল ইসলাম হিদ্রয় ওরফে ‘টিকটক হৃদয় বাবু’ একজন আন্তর্জাতিক ‘মানব পাচার’ রিংয়ের সমন্বয়ক। ভিডিও ভাইরাল ঘটনায় গ্রেপ্তারকৃতরা হলেন সেই আংটির সদস্য।

এই চক্রের নেটওয়ার্ক মধ্য প্রাচ্যের বাংলাদেশ, ভারত এবং দুবাই সহ বেশ কয়েকটি দেশে ছড়িয়ে পড়ে। পুলিশের দাবি, এই চক্রের সদস্যরা বিভিন্ন সময় বেশ কয়েকটি মহিলাকে পাচার করেছিল।

আজ শনিবার বেলা সাড়ে তিনটায় ডিএমপির জেলা প্রশাসক তেজগাঁওয়ের ডিসি ডিসি মো। শহিদুল্লাহ এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেছিলেন, “হৃদয় বাবু সহ এই গ্যাংয়ের প্রত্যেকে ২০ থেকে ২৫ বছর বয়সী। সংগঠিত আন্তর্জাতিক মানব পাচারের আংটিটি বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অঞ্চল এবং ভারতের কয়েকটি রাজ্যের কিছু অপরাধী নিয়ে গঠিত। যুবতী মহিলারা গৃহিণী এই চক্রের লক্ষ্য

ঢাকা মেট্রোপলিটন পুলিশ এক সংবাদ সম্মেলনে বলেছে যে পুলিশ প্রাথমিকভাবে জানত যে ভাইরাল হওয়া ভিডিওতে জড়িত সমস্ত বাংলাদেশী ভারতে প্রবেশ করেছে অবৈধভাবে। টিকটাক হৃদয়সহ কয়েকটি আন্তর্জাতিক পাচারকারীর সহায়তায় অবৈধভাবে ভারত ও বাংলাদেশের মধ্যে নিয়মিত যাতায়াত করত।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়েছিল যে যুবকরা টিক-টেক ভিডিও তৈরি করতে একটি ফেসবুক গ্রুপে যোগ দিয়েছে। গ্রুপটির মূল স্পনসর হ’ল আন্তর্জাতিক মানব পাচারের রিং। গত বছরের শেষদিকে, এই গোষ্ঠীর প্রশাসকের তত্ত্বাবধানে, 600াকার আশেপাশের একটি জেলার রিসোর্টে ৭০০/৮০০ যুবক একটি পুল পার্টিতে অংশ নিয়েছিল। সেই পার্টির অন্যতম সমন্বয়কারী ছিলেন রিফাতুল ইসলাম ওরফে টিকটক হৃদয় বাবু।

পুলিশ কর্মকর্তারা বলেছিলেন, “এই গ্রুপের কিছু নির্দিষ্ট সদস্য রয়েছেন যারা এই গ্রুপের মহিলা সদস্যদের ভাল বেতনের চাকরির প্রলোভনে ভারতের বিভিন্ন বাজার, সুপার শপ, বিউটি পার্লারগুলিতে আকৃষ্ট করেন। এই চক্রের প্রধান আবাসস্থলটি বেঙ্গালুরুর আনন্দপুর অঞ্চলে। মূলত যৌন কাজে লিপ্ত হওয়ার লক্ষ্যে বিভিন্ন বয়সের মেয়েদের ভারতে পাচার করা হয়। চক্রটি ভারতের বেশ কয়েকটি রাজ্যের কয়েকটি হোটেলের সাথে চুক্তি করে। বিভিন্ন বয়সের মেয়েদের চাহিদা অনুযায়ী হোটেল পাঠানো হচ্ছে বলে পুলিশ খবর পেয়েছে। “

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে যে ৩-৪জন যুবক এবং এক যুবতী একজন যুবতীকে পোশাক পরা এবং শারীরিক ও যৌন নির্যাতন করছে। পুলিশের তেজগাঁও বিভাগ রিফাজুল ইসলাম হৃদয়ের নামে একজন নির্যাতনকারীকে শনাক্ত করে।

ভারতের বেঙ্গালুরু পুলিশ এই ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করেছে। ভারতীয় পুলিশ জানিয়েছে, হৃদয় সহ তাদের দু’জনকে পালানোর সময় গুলিবিদ্ধ করা হয়েছিল। এরা সবাই বাংলাদেশী বলে ভাবা হয়।

Leave a Comment