জয়ার কণ্ঠে রবীন্দ্রসংগীত ‘বিনিসুতোয়’

সুখের মাঝে তোমায় দেখেছি‘বিনিসুতোয়’ জয়ার কণ্ঠে রবীন্দ্রসংগীত

সিনেমামুক্তির খবর প্রকাশ পেতে না পেতেই নতুন করে আবারও খবরে এলেন জয়া আহসান। এবার তাঁর কণ্ঠে শোনা গেল গান। এবারই প্রথম কোনো চলচ্চিত্রে গান গাইতে দেখা গেল। ‘বিনিসুতোয়’ সিনেমার সংগীত পরিচালকের অনুরোধে ‘সুখের মাঝে তোমায় দেখেছি’ গানটি গাইতে হয়েছে বলে জানালেন জয়া আহসান।
জয়া আহসান অভিনীত ‘বিনিসুতোয়’ ছবিটি মুক্তি পেয়েছে গেল শুক্রবার। কলকাতার নন্দন মিলনায়তনে ছবিটি মুক্তি পায়।

এ সিনেমায় শ্রাবণী বড়ুয়া নামের একটি চরিত্রে অভিনয় করেছেন তিনি। শুটিং শুরুর আগে সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র রবীন্দ্রসংগীতের জন্য জয়া আহসানের কণ্ঠ পছন্দ করেন। জয়া বললেন, ‘দেবুদা বললেন, “জয়া তোমার টোনটা তো একেবারেই আলাদা। কোনো শিল্পীর সঙ্গে মেলাতে পারব না। তুমি একটু কষ্ট করে রবীন্দ্রসংগীতটা গাও না।” এরপর আমি বললাম, ছবির জন্য যদি শ্রাবণী বড়ুয়া গাইছে, তাহলে চরিত্রটি হয়ে আমি গাইতে পারি। তাঁরা বলছেন, সবাই প্রশংসা করছে।’

সুখের মাঝে তোমায় দেখেছি

জয়া আহসানের কণ্ঠে সিনেমায় ‘সুখের মাঝে তোমায় দেখেছি’ শিরোনামের গানটি নিয়ে দেবজ্যোতি মিশ্রের মন্তব্য, জয়ার গলায় এই রবীন্দ্রসংগীত অন্য মাত্রা পেয়েছে। তাঁর যুক্তি, বাংলাদেশের বলে জয়ার কথার একটি বৈশিষ্ট্য রয়েছে। তাই আরও বেশি করে তার গলায় এই গান মানিয়েছে। অন্য কেউ গাইলে সেই কণ্ঠে এই গান মানাত না।

গানটি রেকর্ড করার আগে নিজের গলা নিয়ে যথেষ্ট ঘষামাজা করেছে জয়া। তা ছাড়া পুরোনো সময়ে যখন রবীন্দ্রসংগীতশিল্পীরা বিশেষ গায়কি অনুসরণ না করেই গাইতেন, এ সিনেমায় ঠিক সেভাবেই জয়াকে গাওয়ানোর চেষ্টা করা হয়েছে।
অতনু ঘোষের পরিচালনায় ‘বিনিসুতোয়’ জয়া আহসানের বিপরীতে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *