জরুরী ও প্রয়োজন

জরুরী ও প্রয়োজন

জীবনে তো অনেক কিছু হতে চাই। প্রতিদিন অনেক কিছুর স্বপ্ন দেখি আমরা। কিন্তু ধরে রাখতে পারি কি!! কয়জন পারি চাওয়া টাকে হাতের মুঠোয় ধরে রাখতে!!
এই করি করবো, আজকে না কালকে এসবের মধ্যে যে আমাদের কতজনের কত ইচ্ছা চাপা পড়ে যায় তার কোন ইয়ত্তা নেই।
আসলে আমাদের ধৈর্য্য অনেক কম। আমরা রাতারাতি স্বপ্ন দেখে পাল্টে যেতে যাই। ইচ্ছাটাকে নিজের চাওয়াটাকে, স্বপ্নটাকে যে নিজের ভিতর লালন করতে হবে।এটাই আমরা পারিনা।
অথবা আমরা কেউ কেউ এত বেশি স্বপ্নবাজ যে আমাদের এত্ত এত্ত স্বপ্ন। স্বপ্নের ভীড় ঠেলে বের হতে হতে স্বপ্নটাই মিলিয়ে যায়।

আর কত বলেন তো হেলায় হারাবেন স্বপ্নকে। জীবন কিন্তু আপনাকে বারবার সুযোগ দিবেনা। আর সুযোগ হাতছাড়া হয়ে গেলেও কেউ এসে হাতে ধরিয়ে দিয়ে যাবেনা।

জীবনের প্রয়োজন আর জরুরী এই দুইটা জিনিসকে গুলিয়ে ফেললে আপনার চাওয়া মনের ভিতরেই মিলিয়ে যাবে।
জীবনের জরুরীটাকে প্রাধান্য দিতে শিখুন। জরুরী জিনিসগুলোকে করি করবো বলে ফেলে রাখবেননা। সময়কে মুল্য দিতে শিখুন। পরে করবো বলে ফেলে রাখলেও স্বপ্নও আপনাকে বলে আজ থাক পরে কোন সময় ধরা দিব।

আর প্র‍য়োজনগুলো? দরকার মনে করে মনের ভিতরই রেখে দিবেননা। প্রতিদিন আমাদের কত ভাবনা থাকে। এটা করা দরকার, ওটা করা দরকার। কিন্তু ভাবনা শেষ হতে হতেই কেমন করে যেন দরকার গুলো মনের ভিতরই মিলিয়ে যায়।

প্রতিদিনের সব ব্যস্ততার ভীড়ে নিজের জন্য একটু সময় আলাদা করে রাখুন। নিজেকে নিয়ে ভাববার জন্য একটু সময় বোধহয় নিজের ভিতরের প্রাণ টারও প্রাপ্য।
নিজের একান্তের এই সময়টায় নিজের দরকারটাকে প্রাধান্য দিন।একটু একটু করে দরকারগুলোকে প্রাপ্তিতে পরিণত করতে পারবেন তাহলে।
আর তা না হলে একটা সময় নিজেকে অনেক শুন্য মনে হবে। আশেপাশের অনেক কিছুর ভীড়েও দেখবেন আপনার নিজের কিছু একটার অভাব বোধ করবেন।
নিজের ভীতরের প্রাণ টাকে বঞ্চিত করবেননা আর।
জীবনের জরুরী আর প্রুয়োজন বুঝে কাজগুলো সময়ের সাথে ভাগ করে নিন। দেখবেন আপনার মনের ভিতরের লুকিয়ে থাকা স্বপ্ন গুলোও আপনার সামনে এসে ধরা দিবে।

Reporter: নও মি ন

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *