চিঠি আর ল্যান্ডফোনের প্রেমে ডুবে যাওয়ার গল্প

কাগজের চিঠি সেই কবে নির্বাসনে গেছে । ই–মেইল তার জায়গা দখল করেছে । তবে এখন সামাজিক যোগাযোগমাধ্যমের যুগ বলে কথা । তাই বলে কি চিঠির আবেদন ফুরিয়ে গেছে না কি ? আর এমন কিছু প্রশ্নের জবাব মিলবে ঈদের নাটক ‘প্রিয় ডাকবাক্স’ নাটকে । মাহমুদ দিদার রুদ্র হকের গল্প ও চিত্রনাট্যে নাটকটি নির্মাণ করেছেন । বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হয়েছে নাটকটি রাজধানীর উত্তরায় পোস্ট অফিসসহ । দিলারা জামান, শ্রাবন্য তৌহিদা, খায়রুল বাশার, আজম খান, তুহিন চৌধুরী, ফাহি তানু প্রমুখ নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ।

এই সময়ের দুই তরুণ-তরুণী যারা জানে না চিঠি কীভাবে লিখতে হয়, ডাকবাক্সে চিঠি ফেললে কী করে তা পৌঁছায় প্রাপকের কাছে ‘প্রিয় ডাকবাক্স’ প্রসঙ্গে নাট্যকর রুদ্র হকের ভাষায় । তবে প্রতিমুহূর্তে ফেসবুক, ইনস্টাগ্রাম তথা ভার্চ্যুয়াল দুনিয়ায় মেতে থাকতে থাকতে প্রেমটাও একঘেয়ে হয়ে ওঠে তাদের কাছে এ মনটাই বলেন তিনি । তবে সম্পর্কের মাঝে দূরত্বই যখন কাম্য, ঠিক তখন চিঠির সন্ধান পায় তারা। সেই ল্যান্ডফোনের প্রেমে ডুবে যাওয়ার গল্প “প্রিয় ডাকবাক্স আর মুঠোফোন থেকে দূরে সরে চিঠি ।’

প্রিয় ডাকবাক্স’ নির্মাণ করেছেন মাহমুদ দিদার বিউটি সার্কাস’ ও ওয়েব সিরিজ ‘পঁচিশ’ মুক্তির ব্যস্ততার মাঝেই । তিনি আর বলেন, ‘আমি সাধারণত নিজের গল্পের বাইরে কাজ করি না কখন । তবে এই প্লটটি খুব সময়োপযোগী বলে নির্মাণে আগ্রহী হয়েছি । এবার ঈদে অভিনয়ে ফিরলেন উপস্থাপক শ্রাবন্য তৌহিদা প্রায় পাঁচ বছর পর । শ্রাবন্য আর বলেন, ‘বেশ কিছু প্রস্তাব পেলেও গল্প ও স্ক্রিপ্ট মনমতো না হওয়ায় করা হয়নি । তবে এবার ইমদাদুল হক মিলনের গল্পে একটি ও রুদ্র হকের গল্পে দুটি নাটক করেছি আমি ।

তবে প্রতিটি গল্পই নারীপ্রধান । দুটিতে খুবই চ্যালেঞ্জিং ক্যারেক্টার ছিল বিশেষ করে “ভাঙনের গল্প” ও “প্রিয় ডাকবাক্স” নাটক । তবে নিজের সবটুকু দিয়ে কাজগুলো করেছি । আর ঈদের সপ্তম দিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচারিত হবে নাটক ‘প্রিয় ডাকবাক্স’।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *