চলতি মাসে আসতে পারে ঘূর্ণিঝড়

গাইবান্ধায় কালবৈশাখীর ঝড়ের কারণে ৪ জন মারা গিয়েছেন

গত মাসে এপ্রিলে তীব্র উত্তাপের প্রভাবে দেশবাসী অস্থির হয়ে পড়েছিল। এত উত্তাপ ছিল যে উত্তাপের কারণে জনজীবন হারিয়ে যায়।

মে মাসে একই পরিস্থিতি বিরাজ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। একই সঙ্গে আবহাওয়া অধিদফতর প্রবল বাতাস এবং ঘূর্ণিঝড়ের ইঙ্গিত দিয়েছে। এর বাইরে তারা এই তথ্যও দিয়েছে যে এই মাসে কালবৈশাখী ঝড় আঘাত হানে।

আবহাওয়া অধিদফতর রবিবার (২ মে) চলতি মাসের দীর্ঘমেয়াদী পূর্বাভাসে জানিয়েছে।

আবহাওয়া অধিদফতরের পরিচালক সামসুদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেছিলেন যে মে মাসে বঙ্গোপসাগরে 2-1 হতাশা দেখা দিতে পারে। এর মধ্যে একটি ঘূর্ণিঝড়ের রূপ নিতে পারে। এছাড়াও, সারাদেশে 2-1 হালকা থেকে মাঝারি তাপের তরঙ্গ হতে পারে।

তিনি আরও ইঙ্গিত দিয়েছিলেন যে চলতি মাসে দেশের উত্তর-মধ্য অংশে ঝড়ো হাওয়াসহ ঝড়ো হাওয়াসহ ২-৩ দিন এবং অন্য কোথাও ৫-৭ দিনের বৃষ্টি হতে পারে। তবে উত্তর ও উত্তর পূর্বাঞ্চলের কিছু জায়গায় ভারী বৃষ্টিপাতের ফলে স্বল্পমেয়াদী ফ্লাশ বন্যার কারণ হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের পরিচালক।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *