ঘূর্ণিঝড় ইয়াস: নৌ চলাচল বন্ধ ঘোষণা

ভারতের আঞ্চলিক আবহাওয়া অধিদফতর পূর্বাভাস দিয়েছিল যে সুপার ঘূর্ণিঝড় ‘ইয়াস’ সম্ভবত ২৩-২৫ ​​মে এর মধ্যে সুন্দরবনে অবতরণ করবে। এরই প্রেক্ষিতে ঘূর্ণিঝড়টি বাংলাদেশের দিকে এগিয়ে  এসেছে ইতোমধ্যে। গত বছরের মে মাসে ‘আম্ফান’ যেমন বাংলাদেশে আঘাত করেছিল তেমনি ঘূর্ণিঝড় ‘ইয়াস” সমান বিপর্যয় ঘটাতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বপ্রস্তুতি হিসেবে আজ মঙ্লবার বিকালে নৌ পরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান  জানিয়েছেন যে, ঘূর্ণিঝড় ইয়াসের কারণে অভ্যন্তরীণ নদীবন্দর থেকে সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। তিনি আরো জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে।

প্রবল শক্তি নিয়ে আসছে ঘূ্র্ণিঝড় ইয়াস। গত ২৪ মে যে নিম্নচাপ সৃষ্টি হয়েছিল এই মুহূর্তে তা পরিণত হয়েছে ঘূর্ণিঝড়ে। বাতাসের গতি ঘন্টায় ১৬৫ থেকে ১৯০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে।  বাংলাদেশে এই ঘূর্ণিঝড়ের কারণে  ইতোমধ্যে দক্ষিণ-পশ্চিম উপকূলীয় জেলাগুলোতে ঝোড়ো বাতাস বয়ে যাচ্ছে। খুলনা, সাতক্ষীরা, পটুয়াখালী, নোয়াখালী এলাকার নিচু এলাকা এবং চরাঞ্চলগুলোতে জোয়ারের পানি প্রবেশ করেছে। 

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *