গোল্ডেন বুট জিতলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

ইউরো কাপ ২০২০ আসরে জাতীয় দলকে নিয়ে বেশিদূর আগাতে না পারলেও রোনাল্ডোর ব্যক্তিগত অর্জনের ঝুলিতে আবারো উঠলো পুরস্কার ৷ দ্বিতীয় রাউন্ডে বেলজিয়ামের কাছে হেরে আসর থেকে ছিটকে যায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল। আসর থেকে বিদায় নিলেও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট ঠিকই জিতে নিয়েছেন রোনাল্ডো।

পুরো আসরে  রোনাল্ডো মোট গোল করেছেন ৫ টি । তবে সমপরিমাণ গোল  চেক প্রজাতন্ত্রের প্যাটট্রিক শিকেরও। কিন্তু রোনাল্ডো এগিয়ে আছেন গোল অ্যাসিস্টের দিক থেকে।  রোনালদোর নামের পাশে একটি অ্যাসিস্টও রয়েছে। অপরদিকে শিকর নামের পাশে কোনো অ্যাসিস্ট নেই। তাই আসরে গোল্ডেন বুটের একমাত্র অংশীদার যে সি আর সেভেনই তার আর  কোন সন্দেহ ছিল না।  

এদিকে ফাইনালে উঠা ইংল্যান্ডের ক্যাপ্টেন হ্যারি কেনেরও ছিল সর্বোচ্চ গোল করার সুযোগ। সেমিফাইনাল পর্যন্ত ৪টি গোল করেছিলেন তিনি। কিন্তু ফাইনালে উঠে সুযোগটা কাজে লাগাতে পারেননি।  ফলে শেষ পর্যন্ত রোনাল্ডোর গোল্ডেন বুটের প্রতিদ্বন্দ্বী আর কেউ থাকে নি ।  

উল্লেখ্য যে, ইউরো কাপ ২০২০ আসরের ফাইনাল  ম্যাচ অনুষ্ঠিত হয় গতকাল।  খেলার নির্ধারিত সময়ে দুই ফাইনালিস্ট দল ইতালি ও ইংল্যান্ডের স্কোর সমানে থাকে ১-১।  পরে  টাইব্রেকারে ৩-২ গোলে ইংল্যান্ডকে হারিয়ে ৫৩ বছর পর শিরোপা পুনরুদ্ধার করেছে রবার্তো মানচিনির ইতালি।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *